ঢাকা, ২০১৯-০৬-২৬ ১০:৫০:৫৮, বুধবার

Ekushey Television Ltd.

হল নির্মাণের স্থান পরিবর্তনের দাবিতে শেকৃবিতে ধর্মঘট

শেকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ১৮ মে ২০১৯ শনিবার

নতুন হল নির্মাণের জন্য নির্ধারিত স্থান পরিবর্তনের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের চাতাল নামক স্থান থেকে অন্যত্র হল নির্মাণের জন্য শনিবার শিক্ষার্থীরা এ ধর্মঘট পালন করেন।  

শিক্ষার্থীরা জানান, বর্তমানে নির্ধারিত স্থানে হল নির্মাণের প্রতিবাদে কিছুদিন আগে প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছেন তারা। তবে হল নির্মাণের স্থান পরিবর্তনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও কোন উপযুক্ত পদক্ষেপ নেয়নি। নির্মাণাধীন হলটির পশ্চিমে কবি কাজী নজরুল ইসলাম হল এবং পূর্ব দিকে দশ তলা বিশিষ্ট নবাব সিরাজদ্দৌলা হল রয়েছে। দুই হলের মাঝখানে আর একটি হল অর্থাৎ পাশাপাশি তিনটি হল থাকলে বিশ্ববিদ্যালয়ের যেমন সৌন্দর্য নষ্ট হবে তেমনি কোন দুর্ঘটনায় বড় ধরণের ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কাও রয়েছে।

অবস্থান ধর্মঘট চলাকালীন সময়ে হল নির্মাণ কাজ বন্ধ থাকে। পরবর্তীতে দুপুরে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং সহকারী প্রক্টর অধ্যাপক রুহুল আমিন আন্দোলনস্থলে এসে আগামীকাল শিক্ষার্থীদের সাথে আলোচনা করার আশ্বাস দিলে আন্দোলনকারী শিক্ষার্থীরা সাময়িকভাবে ধর্মঘট তুলে নেন।

এমএস/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি