ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪

৩০৮ রানে থামল দক্ষিণ আফ্রিকা, লিড ২০২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ২২ অক্টোবর ২০২৪

ব্যাটাররা ব্যর্থ হলেও মিরপুর টেস্টে বোলারদের পারফরম্যান্সে প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। কিন্তু মঙ্গলবার (২২ অক্টোবর) ম্যাচের দ্বিতীয় দিনে বোলাররা আগের দিনের সেই ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। ফলে সফরকারী দক্ষিণ আফ্রিকা বাংলাদেশকে চেপে ধরেছে। 

এটা ঠিক যে, তারা রানের পাহাড়ে চড়তে পারেননি, তবে বাংলাদেশের সামনের পথটা কঠিন করে তুলেছে। কাইল ভেরেনির সেঞ্চুরির সুবাদে সব উইকেট হারিয়ে তারা ৩০৮ রান করেছে। বাংলাদেশ প্রথম ইনিংসে মাত্র ১০৬ রান করায় সফরকারী দল ২০২ রানে এগিয়ে। ১১৪ রানে আউট হয়েছেন ভেরেনি।

আগের দিন একের পর এক উইকেট তুলে নিয়েছিলেন তাইজুল ইসলাম। ফলে ১৪০ রান করতে তারা ৬ উইকেট হারিয়েছিল। আর দ্বিতীয় দিনে তাইজুল দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের তেমন একটা পরীক্ষায় ফেলতে পারেননি। বরং যে দুটো উইকেট তারা দিনের প্রথমভাগে হারিয়েছিল তা শিকার করেন হাসান মাহমুদ। দ্বিতীয় দিনে তার প্রথম শিকার উইয়ান মুলডার। তবে ক্রিজ ছাড়ার আগে দলের ভান্ডারে মূল্যবান ৫৪ রান যোগ করেন তিনি। 
সপ্তম উইকেটে কাইল ভেরেনির সঙ্গে তিনি ১১৯ রানের জুটি গড়েন। নবম উইকেটে ডেন পিয়েডটও ভালো একটা জুটি করেন। ভেরেনির সঙ্গে  তার জুটি ৬৬ রান। এই জুটির কল্যাণে দক্ষিণ আফ্রিকা দলীয় সংগ্রহকে তিনশ রানে নিয়ে যেতে সমর্থ হয়। ডেনের সংগ্রহ ৩২ রান। ভেরেনি তারা ১১৪ রান করেছেন ১৪৪ বলে। আট বাউন্ডারির পাশাপাশি দুটো ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে।

তাইজুল আজ কোনো উইকেট পাননি। আজ দক্ষিণ আফ্রিকার হারানো ৪ উইকেটের দুটো নিয়েছেন হাসান মাহমুদ, অন্য দুই উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। এর ফলে হাসান মাহমুদের উইকেট হারিয়েছে তিনটিতে।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি