ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে যাত্রীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩০, ২৯ ডিসেম্বর ২০২২

মেট্রোরেলের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। স্বপ্নের মেট্রোরেল সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে আজ বৃহস্পতিবার। সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির। প্রথমবার মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থেকে আগারগাঁও থেকে উত্তরা এবং উত্তরা থেকে আগারগাঁও রুটে চলাচল করবে মেট্রোরেল।

মেট্রোরেলে চড়তে এরইমধ্যে আগারগাঁও স্টেশনে ভিড় জমিয়েছেন যাত্রীরা। অনেকে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন। এদের মধ্যে কেউ অফিসগামী, কেউবা এসেছেন পরিবারসহ প্রথমবার মেট্রোরেলে চড়তে।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে খুলে দেয়া হয় মেট্রোরেলের কাউন্টারে প্রবেশের দরজা। প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করেন কামরুল ইসলাম নামে এক ব্যক্তি। এরপর একে একে স্টেশনে গিয়ে টিকিটের জন্য লাইন ধরেন অন্যান্য যাত্রীরাও।

নাইম হোসেন নামে এক যাত্রী বলেন, “এত দিন ধরে বাসে করে গিয়েছি। আজ প্রথমবার মেট্রোরেলে চড়ে অফিসে যাব। দ্রুত এবং ভোগান্তি ছাড়াই যেতে পারব।”

পরিবারসহ এসেছেন ইফতেখারুল আলম। তিনি বলেন, “মেট্রোরেলে চড়ার জন্য সকাল সকাল পরিবার নিয়ে চলে এলাম। ভেবেই ভালো লাগছে যে উন্নত দেশের মতো আমাদেরও মেট্রোরেল হয়েছে। তাই প্রথম অভিজ্ঞতাটা মিস করতে চাইনি।”

এর আগে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, ২৯ তারিখ সকাল থেকে আমাদের যে কর্মসূচি আছে, সেখানে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বোচ্চ চার ঘণ্টা মেট্রোরেল চালানো হবে। 

প্রথমদিকে কোনো স্টেশনে ট্রেন দাঁড়াবে না মেট্রোরেল। উত্তরা থেকে একটি ট্রেন, আরেকটি ট্রেন আগারগাঁও স্টেশন থেকে যাত্রা শুরু করবে। উভয়দিকে ট্রেনগুলো প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বঙ্গবন্ধুকন্যা ও সরকারপ্রধান শেখ হাসিনা প্রায় ২ কোটি ঢাকাবাসীর বহুদিনের কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি