ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ডিএসসিসি ও ডিএনসিসি’র স্বল্প সময়ে বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৯, ২৯ জুন ২০২৩

ঈদের দিনেই রাজধানীর সমস্ত কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র।

দ্রুত ও নির্ধারিত সময়ে এ বর্জ্য অপসারণের জন্য দুই সিটি করপোরেশন প্রায় ২০ হাজার কর্মী প্রস্তুত রেখেছে বলেও জানিয়েছেন তারা। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) দুপুর ২টা থেকে শুরু করে ২৪ ঘণ্টা ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ৮ ঘণ্টায় এ বর্জ্য অপসারণ করবে।

বৃহস্পতিবার সকালে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের প্রায় ৩৫০ এর উপরে যন্ত্রপাতি নিয়জিত। আমরা বিভিন্ন বহির্বিভাগ সংস্থা থেকেও গাড়ি এবং যন্ত্রপাতি এনেছি। আমাদের প্রায় ১০ হাজার জনবল নিয়জিত থাকবে। আমাদের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে ইতোমধ্যে নিয়ন্ত্রণ কার্যক্রম আরম্ভ হয়েছে।'

'আমরা আশাবাদী পূর্বের ন্যায়, গত বছরের ন্যায় আমরা ২৪ ঘণ্টার মধ্যেই সব বর্জ্য ইনশাল্লাহ অপসারণ করব। আজকে যেটা পশু কোরবানি হবে সেটা এবং আগামী দিনে তেমনভাবে আমাদের কার্যক্রম শুরু হবে। আমরা নির্ধারিত সময়ের মধ্যে সেগুলো ইনশাল্লাহ অপসারণ করব,' বলেন তিনি।

তিনি আরও বলেন, আমি সবার কাছে আবারো নিবেদন করব যে, ২ দিনের মধ্যে যাতে পশু জবাই কার্যক্রম সম্পন্ন করা হয়। কোনোভাবেই তৃতীয় দিনে যেন এটা না নেয়া হয়।

আতিকুল ইসলাম বলেন, ঢাকাবাসী আগে যে রকম বৃষ্টির মধ্যে বিভিন্ন জায়গায় আটকে যেতাম; আমি নিজে উত্তরা থেকে এলাম, আমি দেখলাম, যে পরিমাণ বৃষ্টি হয়েছে, রাস্তায় জলজট হয়েছে কিন্তু পানি নেমে যাচ্ছে।

কোরবানির বর্জ্য আমরা যত তাড়াতাড়ি অপসারণ করতে পারব...আমাদের সাহায্য দরকার এলাকাবাসীর থেকে। এলাকাবাসী যত্রতত্র ময়লাগুলো যাতে না ফেলে রাখে। আমরা পলিথিন দিয়েছি, যার যার বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলে দেবেন, বলেন আতিক।

তিনি আরও বলেন, আমাদের প্রায় ১১ হাজার শ্রমিক কাজ করছে। আমাদের শ্রমিক ভাই-বোনদের সাহায্য করার জন্য সবাইকে অনুরোধ করব।

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি