ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

কৃষি মার্কেট এখন ধ্বংসস্তূপ, পুড়ে ছাই শতাধিক দোকান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ১৪ সেপ্টেম্বর ২০২৩ | আপডেট: ১৩:৪৫, ১৪ সেপ্টেম্বর ২০২৩

পুড়ে খাক মোহাম্মদপুর কৃষি মার্কেট। আগুনে পুড়েছে বৈধ-অবৈধ তিন শতাধিক দোকান। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিটের প্রায় ছয় ঘন্টার চেষ্ঠায় নিয়ন্ত্রণে আসে আগুন। পানি স্বল্পতা ও উৎসুক জনতার কারণে নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে দাবি ফায়ার সার্ভিসের।

বৃহস্পতিবার ভোর পৌনে ৪টায় রাজধানীর বহুল আলোচিত মোহাম্মপুর কৃষি মার্কেটের এক পাশে হঠাৎ আগুন লাগে।

মুহূর্তেই ছড়িয়ে যায় পাশের কয়েকটি দোকানে। মার্কেটে জুয়েলারি দোকান ও কাপড়ের দোকানে শাড়ি ও বিভিন্ন প্রকার জর্জেট ও সিল্কের কাপড় থাকায় দাবানলের মত দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

তার কিছুক্ষণ পরেই খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে একে একে যুক্ত হয় ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। উদ্ধার কাজে অংশ নেয় সেনা, নৌ ও বিমানবাহিনীসহ অন্যান্য বাহিনীর সদস্যরা।

ঢাকা উত্তর সিটির মালিকানাধীন কৃষি মার্কেট এখন ধ্বংসস্তূপ। পুড়ে ছাই শতাধিক ব্যবসায়ির সম্বল। ঋণের চিন্তায় দিশেহারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা। 

নি:স্ব ব্যবসায়ীদের এখন শুধু একটাই চাওয়া ঘুরে দাঁড়াতে চান সরকারি কিংবা বেসরকারি সহায়তা।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শনে যায় সিটি করপোরেশন ও জেলা প্রশাসন। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। ব্যবসায়িদের পাশে থাকার আশ্বাস সংশ্লিষ্টদের।

পানি স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপনে কাজ করছে ফায়ার সার্ভিস। কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

এর আগে মার্কেটটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছিল ফায়ার সার্ভিস।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি