ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

নিরাপদ সড়কের জন্য রোড সেফটি অ্যালায়েন্সের কর্মসুচি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ১৬ অক্টোবর ২০২৩

নিরাপদ সড়কের জন্য সচেতনতা তৈরিতে রোড সেফটি অ্যালায়েন্স, বাংলাদেশ এর উদ্যোগে ১৬ অক্টোবর সোমবার থেকে রাজধানীতে সপ্তাহব্যাপি কর্মসুচি শুরু হয়েছে। দুপুরে রাজধানীর বনানীতে চালক, পথচারীদের মধ্যে সচেনতামুলক প্রচারপত্র বিতরণ করে কর্মসুচি উদ্বোধন করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

অনুষ্ঠানে বিআরটিএ‘র চেয়ারম্যান বলেন, নিরাপদ সড়ক গড়ে তোলার জন্য বিআরটিএ জনসচেতনতামুলক কর্মসুচি নিয়মিত পালন করে আসছে। বিআরটিএ তার গ্রাহকসেবাগুলোকে আরো সহজ ও দ্রুততর করেছে। বিআরটিএ তার গ্রাহকদের জন্য সেবাগুলোকে স্মার্ট করেছে। এসব বিষয় গ্রাহকরা যতো বেশি জানবেন তারা ততো বেশি সহজে সেবা পাবেন। আইন মেনে সড়কে চলাচল করার জন্য চালকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ি-এই ম্লোগান সামনে রেখে আমরা এবার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করছি। সরকারি বিভিন্ন কর্মসুচির পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও নিরাপদ সড়কের জন্য কাজ করছে।  রোড সেফটি অ্যালায়েন্স আজ থেকে যে কর্মসুচি শুরু করেছে তা যতো বেশি পালন করা হবে সচেতনতা ততো বেড়ে যাবে। কারন সড়কে মানুষের মৃত্যু নিয়ন্ত্রণে আনতে সচেতনতার বিকল্প নেই।

অনুষ্ঠানে রোড সেফটি অ্যালায়েন্স এর ২৫টি সংগঠনের কর্মীরা দুপুর দেড়টা থেকে বিকেল পর্যন্ত বনানী ও কাকলী এলাকায় পথচারী ও চালকদের মধ্যে সচেতনতামুলক প্রচারনা চালান। তারা গতিসীমা মেনে গাড়ি চালানো, ঘুমঘুম চোখে গাড়ি না চালানোসহ বিভিন্ন বিষয়ে চালকদের জন্য মাইকে প্রচারণা চালান। এছাড়াও বিভিন্ন প্রচারপত্র বিতরণ করেন। পথচারীদের ফুটওভার ব্রিওজ ব্যবহার করার বিষয়েও প্রচারনা চালানো হয়। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সমন্বয়ক, সাংবাদিক পার্থ সারথি দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিএ এর পরিচালক(প্রশাসন) (যুগ্মসচিব) মোঃ আজিজুল ইসলাম, পরিচালক(রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোড সেফটি অ্যালায়েন্স বাংলাদেশ এর চেয়ারম্যান নুর নবী শিমু, অ্যালায়েন্স এর পরিচালক সেবক এর সভাপতি খান মোহাম্মদ বাবুল ও সাধারন সম্পাদক নুরে আলম, রোড সেফটি অ্যালায়েন্স এর পরিচালক শাহীন হোসেন মোল্লা, পরিচালক আনোয়ার হোসেন আনু, নাজমুল ইসলাম, প্রকৌশলী আবুল হোসেন,আব্দুল জব্বার প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন অ্যালায়েন্সের নারী প্রশিক্ষকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি