ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

মিরপুরে পুলিশবক্সে অটোরিক্সা চালকদের আগুন, আহত ১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৯, ১৯ মে ২০২৪

রাজধানীর মিরপুরে, ব্যাটারিচালিত অটোরিক্সা বন্ধের প্রতিবাদে পুলিশরে সাথে ধাওয়া-পালটা ধাওয়া ঘটনা ঘটেছে। চালকদের বিক্ষোভ থেকে আগুন দেয়া হয় পুলিশবক্সেও। এতে প্রায় ১৫ জন পুলিশ সদস্যসহ মোট ১৮ জন আহত হয়েছে। আহত অনেকে হাসপাতালে চিকিৎসাধীন। 

অটোরিক্স চালকদের আন্দোলনে অচল হয়ে পড়ে মিরপুর ও এর আশপাশের এলাকা। তীব্র জানজটে ভোগান্তিতে পড়ে যাত্রীরা। পুলিশ বলছে, নগরীতে কোনো ধরনের ব্যাটারিচালিত অটোরিক্সা চলতে দেয়া হবে না। 

ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে রোববার সকালে মিরপুর দশের গোলচত্বর এলাকায় অবস্থান নেয় চালকরা। অটোরিক্সার চাকা সচল রাখতে বিভিন্ন স্লোগান দেয় আন্দোলনকারীরা।

একপর্যায়ে আন্দোলন ভয়াবহ রূপ নেন। পুলিশ বাধা দিলে তাদের উপর চড়াও হয় বিক্ষোভকারীরা। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ করে। এই ঘটনায় আহত হয় অনেকে।

স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসের পর সড়ক ছেড়ে দেয় বিক্ষোভকারীরা।

এরপর বিকালে কালসী মোড়ে ফের সড়ক অবরোধ করে একদল। সেসময় প্রায় শতাধিক গাড়ি ভাঙ্গচুর করে। আগুন ধরিয়ে দেয়া হয় কালশি মোড়ে পুলিশবক্সে। প্রায় ঘণ্টাখানেক পর পুলিশ গিয়ে বিক্ষোভাকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

একটি কুচক্রমহলের ইন্ধনে আন্দোলনকারীরা ফের মাঠে নেমেছে বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য।

পুলিশ বলছে, ভিডিও ফুটেজ দেখে নাশকতাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

রাজধানীতে কোনো ধরনের ব্যাটারিচালিত অটোরিক্সা চলতে দেয়া হবে না বলেও জানিয়ে দিয়েছে পুলিশ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি