ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

ঢাকায় ১১৫ মিলিমিটার বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ২৭ মে ২০২৪

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমাল ক্রমশ দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। রিমালের প্রভাবে সারাদেশে হালকা থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাব পড়েছে রাজধানীর ঢাকাতেও। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজধানীতে ভোর থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ভোর থেকে বিকেল ৩টা পর্যন্ত ১১৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এরমধ্যে ভোর ৬টা থেকে ১২টা পর্যন্ত ৭০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এভাবে সন্ধ্যার পর পর্যন্ত বৃষ্টি থাকবে বলে জানান তিনি।

এদিকে টানা বৃষ্টির ফলে রাজধানীতে গরম কমলেও ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া মানুষ। ভোর থেকে বৃষ্টি মাথায় নিয়ে কাজে বের হয়েছেন অনেকে। বেলা গড়িও বিকেল এলেও বৃষ্টি কমার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

এদিন রাজধানীর রাস্তাঘাট ফাঁকা দেখা যাচ্ছে। গণপরিবহনে যাত্রীও কম দেখা গেছে। অস্বস্তিতে রয়েছেন রিকশাচালকরা। দিনভর বৃষ্টির কারণে ভাড়া পাচ্ছেন না তারা। অফিসফেরত ব্যক্তিরাও পড়ছেন ভোগান্তিতে। কেউ ছাতা কেউবা রেইনকোট পরে বের হয়েছেন।

রাজধানীর মৌচাক মোড়ের অফিস ফেরত আলতাফ হোসেন বলেন, এমন বৃষ্টি হচ্ছে-থামাথামি নেই। এদিকে তো পানি উঠে হেঁটে যাওয়ার মতো অবস্থা নেই। রিকশাভাড়াও হঠাৎ বেড়ে গেছে। ভিজে ভিজে বাসায় যাচ্ছি।

এক রিকশাচালক বলেন, সকাল থেকে বের হতে পারিনি। দুপুরের পর বৃষ্টি কম দেখে বের হইছি। কিছুক্ষণ ভাড়া টানি, আবার কিছুক্ষণ কোনো দোকানপাটের সামনে বিশ্রাম নেই।

এদিকে টানা বৃষ্টির ফলে রাজধানীর বিভিন্ন স্থানে রাস্তায় জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। কোথাও কোথাও রাস্তার পাশে গাছ ভেঙে পড়েছে। এতে যানচলাচল বিঘ্নিত হচ্ছে।

কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি