ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

ঢাকা জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিলে নতুন কমিটি গঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ২৮ মে ২০২৪

বাংলাদেশ স্কাউটসের ঢাকা জেলা রোভারের ২২তম  ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। নিবন্ধিত সরকারি ও বেসরকারি প্রাতিষ্ঠানিক এবং মুক্ত দলসমূহের মধ্যে প্রায় পাঁচ শতাধিক কাউন্সিলার উৎসবমুখর পরিবেশে এ কাউন্সিল সভায় অংশগ্রহণ করেন।

শনিবার (২৫ মে) ঢাকার ইস্কাটনের বিয়াম অডিটরিয়ামে সফলভাবে আয়োজিত হয় এই কাউন্সিল।

সভায় বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও বাংলাদেশ জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান সংক্রান্ত কমিটির সভাপতি, আবুল কালাম আজাদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সভাপতি ও ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহসভাপতি ও আঞ্চলিক প্রতিনিধি প্রফেসর এম.এ. বারী।

সম্মেলনে ঢাকা জেলা রোভারের ভারপ্রাপ্ত কমিশনার আনোয়ার হোসেনের উপস্থিতিতে স্বাগত বক্তব্যের মাধ্যমে বিগত মেয়াদের সার্বিক কার্যক্রম তুলে ধরেন জেলা রোভারের সম্পাদক স্কাউটার সৈয়দ জাহাঙ্গীর আলম, পিআরএসএএলটি এবং আর্থিক বিবরণী পাঠ করেন জেলা রোভারের কোষাধ্যক্ষ স্কাউটার ফরিদা ইয়াসমিন এএলটি।

সম্মেলনের দ্বিতীয় পর্বে পরবর্তী তিন বছর মেয়াদের জন্যে ঢাকা জেলা রোভারের পূর্ণাঙ্গ নতুন কমিটি গঠনের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আশরাফ উদ্দিনের নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিটির সুশৃঙ্খল ব্যবস্থাপনায় ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়।

নির্বাচনে উপস্থিত বাংলাদেশ স্কাউটস জাতীয় সদর দপ্তরের বেশ ক'জন বর্তমান ও সাবেক জাতীয় কমিশনার, জাতীয় উপ কমিশনার, রোভার অঞ্চলের সম্পাদক, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ঢাকা জেলার অধীন বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজসমূহের অধ্যক্ষ মহোদয়বৃন্দ ছাড়াও বিভিন্ন মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি, সম্পাদক ও রোভার স্কাউট লিডার (আরএসএল) বৃন্দসহ ৪৭১ জন কাউন্সিলার অত্যন্ত উৎসব মুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রদান করেন।

অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা জেলা রোভারের সহ-সভাপতি পদে পাঁচজন যথাক্রমে অধ্যাপক আমেনা বেগম, অধ্যাপক মো: মোহসীন কবীর, অধ্যাপক ফেরদৌসী বেগম,  মোঃ: গোলাম মোস্তফা  ও অধ্যাপক শেখ জুলহাস উদ্দিন নির্বাচিত হয়েছেন।

ঢাকা জেলা রোভারের কমিশনার হিসেবে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ব্যাপক ভোটের ব্যবধানে নির্বাচিত হন এবং কমিটির কোষাধ্যক্ষ হিসেবে স্কাউটার ড. মোঃ  আককাচ আলী আকাশ  নির্বাচিত হন।

এছাড়া গ্রুপ সভাপতি প্রতিনিধির দুটি পদে যথাক্রমে জনাব অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী ও আরিফ আহাম্মদ এবং রোভার স্কাউট লিডার (আরএসএল) প্রতিনিধির দুটি পদে যথাক্রমে সর্বাধিক ভোটে স্কাউটার রোমানরা আক্তার শিরিন ও স্কাউটার মোহাম্মদ ইকবাল হোসেইন পাটোয়ারী প্রতিনিধি নির্বাচিত হন।

নির্বাচনে বহুল কাঙ্ক্ষিত এবং জেলা রোভারের সুষ্ঠু পরিচালনার সর্বাধিক গুরুত্বপূর্ণ সাধারণ সম্পাদক পদে স্কাউটার সৈয়দ জাহাঙ্গীর আলম ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্কাউটার মোঃ আব্দুল হান্নান উভয়েই পুনরায় নির্বাচিত হন।

পরিশেষে, নব নির্বাচিত বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সভাপতি (পদাধিকার বলে) ও ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান ২২তম ত্রি-বার্ষিক কাউন্সিল সভায় যোগদানের জন্যে উপস্থিত সকল কাউন্সিলরবৃন্দকে এবং অত্যন্ত সুষ্ঠু সুশৃঙ্খল একটি নির্বাচন পরিচালনার জন্যে পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে দিনব্যাপী এ আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি