ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

বনশ্রীতে প্রাইভেটকারসহ চোর চক্রের দুই সদস্য আটক

মনির হোসেন জীবন 

প্রকাশিত : ২০:০৮, ৮ জুন ২০২৪

রাজধানীর বনশ্রী এলাকায় লাজফার্মা নামক একটি ওষুধের দোকানে  তালা কেটে মালামাল চুরির ঘটনায় দুই জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রামপুরা থানা পুলিশ। পুলিশ সূত্র জানিয়েছে, এই চক্রের প্রধান একজন জনপ্রতিনিধি। এই গ্রুপটি রাতের বেলায় তালা কেটে রাজধানীর বিভিন্ন এলাকায় চুরি করতো।

আটকরা হলো,  প্রাইভেটকার চালক রাজা মিয়া ও তার সহযোগী মোঃ সেলিম। এসময় তাদের কাছ থেকে চুরিতে ব্যবহৃত ঢাকা মেট্রো - গ- ১১-১০২২ নম্বরের একটি প্রাইভেটকার ও একটি কাটার উদ্ধার করা হয়।  খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান টেম্পো স্ট্যান্ড ও মাদারীপুরের সদর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপি মতিঝিল বিভাগের খিলগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রাশেদুল ইসলাম জানান, গত ২৫ মে ভোরে লাজফার্মার বনশ্রী শাখায় নগদ টাকাসহ বিভিন্ন প্রকার মালামাল চুরি হয়। এ ঘটনায় ২৬ মে রামপুরা থানায় একটি চুরি মামলা দায়ের করা হয়। চুরির ঘটনার বিবরণ উল্লেখ করে তিনি বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, সেই দিন লাজফার্মার বনশ্রী শাখার সামনে ভোরে একটি প্রাইভেটকার এসে থামে। এরপর তিনজন লোক তালা কেটে ভিতরে প্রবেশ করে মালামাল নিয়ে পালিয়ে যায়। তদন্তকালে বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অভিযুক্তদের অবস্থান সনাক্ত করা হয়।

মোঃ রাশেদুল ইসলাম জানান,  চুরির ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গতকাল শুক্রবার  ড্রাইভার রাজা মিয়াকে খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান টেম্পো স্ট্যান্ড এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। এ সময় চুরিতে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়। পুলিশের এ কর্মকর্তা জানান, আটককৃত রাজা মিয়ার তথ্যের ভিত্তিতে আজ শনিবার ভোরে মাদারীপুর সদর থানা এলাকায় অভিযান চালিয়ে অপর অভিযুক্ত মোঃ সেলিমকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্র বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, পলাতক অপর অভিযুক্ত একজন স্থানীয় জনপ্রতিনিধি এবং এই চক্রের মূল হোতা। তার নেতৃত্বে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকাসহ পাশ্ববর্তী বিভিন্ন জেলায় প্রাইভেটকারযোগে গিয়ে তালা কেটে চুরি করতো। সাম্প্রতিক সময়ে তারা রামপুরা, বনশ্রী, খিলগাঁও, বাড্ডা, গুলশান ও উত্তরা এলাকায় রাতের বেলা বিভিন্ন দোকানের তালা কেটে চুরি করেছে। পলাতক অভিযুক্তের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে। 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি