ঢাকা, রবিবার   ৩০ জুন ২০২৪

বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে কবি সুফিয়া কামালকে জন্মদিনের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ২১ জুন ২০২৪

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক আজ এক  যুক্ত বিবৃতিতে আশির দশকের মধ্যবর্তী সময়ে বঙ্গবন্ধু পরিষদের সভাপতির দায়িত্ব পালনকারী কবি বেগম সুফিয়া কামালকে আজ  তাঁর জন্মদিনে সংগঠনের পক্ষ থেকে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।  

তাঁরা বলেন, জাতির জন্য অত্যন্ত কঠিন এক সময়ে সামরিক ক্সস্বরাচারের যাঁতাকলে পিষ্ট বাংলাদেশে তিনি যে সাহসিকতার সাথে  সংগঠনকে পরিচালিত করেছেন তা অবিস্মরণীয়। তাঁর সভাপতিত্বে বঙ্গবন্ধু পরিষদের অনেকগুলো আলোচনা সভায় বঙ্গবন্ধু-কন্যা আজকের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুদ্ধাপরাধীদের উপযুক্ত শাস্তি এবং সপরিবারে  বঙ্গবন্ধু-হত্যার আন্তর্জাতিক তদন্ত ও বিচার দাবি করেছেন।  

তাঁরা আরো বলেন, আজীবন মুক্তবুদ্ধির চর্চার পাশাপাশি তিনি এছাড়াও ধর্মীয় মৌলবাদ, সাম্প্রদায়িকতা, নারীমুক্তি, মুক্তিযুদ্ধের চেতনা, ক্সস্বরাচারবিরোধী গণ-আন্দোলন ও সংগ্রামের প্রতিটি পর্যায়ে অত্যন্ত সক্রিয় ও সাহসী ভূমিকা রেখে গণমানুষকে অনুপ্রাণিত  করেছেন। তাঁর স্মৃতি ও লেখা আজও মানুষকে উদ্দীপ্ত করে। তিনি বাংলাদেশের ইতিহাসের একটি অংশ হয়ে আমাদের মাঝে  দীর্ঘদিন বেঁচে থাকবেন।  


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি