ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪

লা মেরিডিয়ান ঢাকায় ‘কফি ডে’ উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭, ২ অক্টোবর ২০১৮

ধারাবাহিকভাবে চতুর্থ বছরের মতো ‘আন্তর্জাতিক কফি দিবস’ উদযাপন করলো লা মেরিডিয়ান ঢাকা। দিবসটি উপলক্ষ্যে গতকাল সোমবার লা মেরিডিয়ান ঢাকার সিগনেচার লাউঞ্জ ল্যাটিচুড ২৩- এ বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

সন্ধ্যা ৭টা থেকে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম। চলে রাত ১০টা পর্যন্ত। আন্তর্জাতিক কফি দিবস উদযাপনে এ অনুষ্ঠানে সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, তারকা, ফুড ব্লগার, ফুডিজ এবং গণমাধ্যমকর্মীরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও সকলের জন্য উন্মুক্ত ছিলো অনুষ্ঠানটি।

কফি বাগান থেকে প্রস্তুতকৃত অবস্থায় দোকানে যাওয়া পর্যন্ত কফির যাত্রার উদযাপনে বিশ্বজুড়ে আন্তর্জাতিক কফি দিবস উদযাপিত হয়। যেসব নারী ও পুরুষ কফির উৎপাদন থেকে প্রস্ততের সাথে জড়িত এ দিবসটি তাদের প্রতি সম্মান প্রদর্শনের একটা সুযোগ।  এছাড়াও, এ দিবসটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশের মধ্যে কফির ‘ফেয়ার-ট্রেড’কে উৎসাহিত করা হয়। কফি উদ্দীপনামূলক পানীয়, এটা শুধু পানকারীর সৃষ্টিশীলতাকেই উজ্জীবিত করে না পাশাপাশি, এটা চিত্তাকর্ষকও। 

হোটেলটিতে কফি আর্ট নিয়ে নানা কর্মসূচির আয়োজন করা হয় যার মধ্যে ছিলো ‘কালারড লাতে আর্ট টিউটোরিয়াল’। এখানে ইতালির চিমবালি ও ইল্লি থেকে দক্ষ বারিস্তারা প্রধান শেফের তত্ত্বাবধানে বিশেষ ধরনের টপিং- এর সাথে এক্লেয়ার্স তৈরি করেন। এছাড়াও, অনুষ্ঠানে অতিথিদের জন্য কুকি কাপ, কফি ককটেল ও নানা উপাদেয় খাবারের বুফে পরিবেশন করা হয়। 

এ আয়োজন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘আমাদের অন্যান্য খাদ্য উৎসব ও সাংস্কৃতিক উদযাপনের মতো এবারও আমরা ঢাকাতে এরকম একটি আন্তর্জাতিক মানের উৎসব আয়োজন করতে পেরে অত্যন্ত আনন্দিত। আমাদের এ উদযাপনে ঢাকার কফিপ্রেমীদের একসাথে পেয়ে আমরা রোমাঞ্চিত।’

প্রসঙ্গত, হোটেলটি নিয়মিতভাবে রাজধানীবাসীর জন্য আন্ত:সাংস্কৃতিক এ ধরনের উৎসবের আয়োজন করে আসছে। তারই অংশ হিসেবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি