ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

ভারতের বহু রাজ্যে লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৩, ২২ মার্চ ২০২০ | আপডেট: ১৪:২২, ২২ মার্চ ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৬ জনের মৃত্যু হয়েছে ভারতে। রোববার মহারাষ্ট্রে একজনের মৃত্যুর খবর এসেছে। এর আগেও এই রাজ্যে আরও একজনের মৃ্ত্যুর খবর আসে। এছাড়াও বিহারে আরও একজনের এই ভাইরাসে মৃত্যু হয়েছে।

বিহারে এক ৩৮ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি কিছুদিন আগে কাতারে গিয়েছিলেন। তার টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। রেনাল ফেলিওরে মৃত্যু হয়েছে তার। বিহারে এই প্রথম করোনা ভাইরাসের ঘটনা সামনে এলো।

এদিকে, মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪। রোববার সকালে ৬৩ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। তার ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ ছিল বলে জানা গিয়েছে।

এর আগে, পঞ্জাবের এক ব্যক্তির মৃত্যু করোনায় হয়েছে। আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়। পরে রিপোর্ট আসায় জানা গিয়েছে যে ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ছিল।

৭২ বছর বয়সী ওই ব্যক্তি সদ্য বিদেশ থেকে ফেরেন। জার্মানি থেকে ইতালি হয়ে ভারতে ফিরেছিলেন তিনি। পঞ্জাবের নওয়ানশহরের একটি হাসপাতালে মৃত্যু হয় তার। প্রচণ্ড বুকে ব্যাথার পর তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তার শরীর থেকে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল, তাতে মিলেছে করোনা ভাইরাস।

এর আগে তিনজনের মৃত্যু হয়েছে ভারতে। কর্ণাটকে, দিল্লিতে ও মহারাষ্ট্রে ওই তিনজনের মৃত্যু হয়েছে।

ইতিমধ্যে মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে শতাধিক মানুষ। গবেষকদের আশঙ্কা, যে আগামী চতুর্থ এবং পঞ্চম সপ্তাহে গিয়ে পরিস্থিতি আরও জটিল হবে। মারণ এই ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়ে যেতে পারে বলে আশঙ্কা।

ইউরোপীয় দেশগুলোর মতো যাতে সংক্রমণ হু হু করে ছড়িয়ে না পড়ে, তার জন্য বিভিন্ন রাজ্যে, শহরে লকডাউন, শাটডাউনের মতো পদক্ষেপ করছে প্রশাসন। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা মতোই রোববার দেশ জুড়ে পালিত হচ্ছে ‘জনতা কার্ফু’। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের এই পদক্ষেপে ব্যাপক সাড়াও মিলছে রোববার সকাল থেকেই।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি