ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

রাজবাড়ীতে জমেনি পশু বেচাকেনা, হতাশ খামারি ও ব্যবসায়ীরা 

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৫৬, ৩১ জুলাই ২০২০

রাত পোহালেই ঈদ। শেষ সময়ে এসেও জমে ওঠেনি রাজবাড়ীর পশুর হাটগুলো। গতবারের মতো নেই বেচাকেনা। দাম কম হওয়ায় হতাশ হয়ে বাড়ি ফিরছেন অনেক খামারী ও ব্যবসায়ী। তবে ক্রেতারা বলেছেন, গরুর বাজার আগের মতোই রয়েছে। 

ব্যবসায়ীরা বলছেন, বাজারে অনেক পশু উঠলেও ক্রেতা কম থাকায় তেমন একটা বিক্রি হয়নি। তারপরও অনেকে পশু কিনছেন। তবে, ক্রেতা-বিক্রেতাদের মাঝে নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা।

ইজারাদাররা অবশ্য বলছেন, ‘বাজারে অনেক পশু উঠেছে, বিক্রিও ভালো হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে বাজারে পশু ক্রয় বিক্রয় হচ্ছে। তবে পশুর দাম অন্যান্য বছরের তুলনায় অনেক কম।’

রাজবাড়ীর বড় বাজারে গিয়ে দেখা, শেষ সময়েও অনেক ব্যবসায়ী ও খামারিরা গরু নিয়ে আসছেন। ঈদের আর মাত্র একদিন বাকি থাকলেও বাজারে অনেক গরু দেখা গেছে। কিন্তু সেভাবে বিক্রি হচ্ছে না। গরু পালনে খরচ বেশি হলেও দাম কম পাওয়ায় হতাশ খামারিরা। 

বৃহস্পতিবার দাম কম হওয়ায় রাত পর্যন্ত গরু নিয়ে বসে থাকতে দেখা গেছে হাটে। তারপরও গরু বিক্রি করতে না পারায় হতাশা প্রকাশ করেন খামারিরা। অনেক ব্যবসায়ী যে দাম দিয়ে গরু কিনেছেন, অতিরিক্ত দামে বিক্রি করতে না পারায় পড়েছেন বিপাকে। ফলে, খামারি ও ব্যবসায়ীরা লোকসানের মুখে পড়তে যাচ্ছেন। 

রাজবাড়ীর হাটের ইজারাদার সাইফুদ্দিন আহম্মেদ সুজন বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা হচ্ছে। ক্রেতা বিক্রেতারা যেন নিয়মের মধ্যে থেকে পশু ক্রয়-বিক্রয় করতে পারেন, সে ব্যবস্থা নেয়া হয়েছে।’

এআই//এমবি

 


 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি