ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০২৪

নওগাঁয় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫২, ২০ অক্টোবর ২০২১

নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৩ হিজরী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশন নওগাঁ জেলা কার্যালয়ের উদ্যোগে অফিস চত্তরে কিরাত, আযান, নাতে রসুল, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

শেষে শহরের সরকারী কেডি স্কুল মিলনায়তনে মহানবী (সা.) এর আমানতদারী শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ,নামাজগড় গাউসুল আজম কামিল মাদ্রাসার অধ্যক্ষ পি এম আদম আলী, প্রভাষক ও কাচারী মসজিদের পেশ ইমাম মাওলানা রেজওয়ান আহসান, ফিল্ড অফিসার মো. আকবর হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ক্বারী রমজান আলী, তরফদারপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. জাহাঙ্গীর আলম ও লাইব্রেরীয়ান মো. ইউনুছ আলী প্রমুখ।

বক্তরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বিষয়ে মহানবী (সা.) ছিলেন অনুপম আদর্শের অধিকারী। তিনি কখনই অন্য ধর্মাম্বলম্বীদের উপর কোন ধরনের হস্তক্ষেপ করেননি। উল্টো অন্য ধর্মের লোকজনের সাথে আপোষ করে সামাজিকতা ও শান্তি প্রতিষ্ঠিত করেছেন। তাঁর ওই আদর্শ আমরা অনুকরণ করলেই সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে বলে মন্তব্য করেন। সভায় জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ বলেন সম্প্রতি বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ঠ করার চেষ্ঠা চলছে। যা মোটেই কাম্য নয়। যারা এই শান্তি বিনষ্ট করছে বা উস্কানী দিয়ে সমাজে বিশৃংখলা করছে কারা কেহই শান্তিতে থাকতে পারবে না। তাদের আইনের আওতায় নিয়ে এসে অব্যশ্যই তাদের দুষ্ঠান্তমূলক শাস্তি দেওয়া হবে। 

সভা শেষে প্রধান অতিথি অনুষ্ঠিত ৫টি বিষয়ের ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি