ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

নির্বাচন অবাধ ও সুষ্ঠু নিশ্চিত করা হবে: রফিকুল ইসলাম

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ২৩ নভেম্বর ২০২১

প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম

প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম

নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম বলেছেন, চলমান ইউনিয়ন পরিষদের নির্বাচনে অবাধ ও সুষ্ঠু নিশ্চিত করার লক্ষ্যে কমিশন কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে। এখন নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছানো হচ্ছে। এতে রাতে ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার অভিযোগ থেকে মুক্ত হয়ে নির্বাচন সম্পন্ন করা সম্ভব হচ্ছে।
 
মঙ্গলবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার এ কথা বলেন। আগামী ২৮ নভেম্বর নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের নীতিমালা প্রণয়ন এবং নির্দেশনা প্রদান করে আর আপনারা ভোটকেন্দ্রে ওই নির্দেশনা বাস্তবায়ন করেন। বাস্তবায়ন কাজ সঠিক হলে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ইতিবাচক হয়। তাই আপনাদের উপরই অভিযোগমুক্ত নির্বাচন আয়োজন নির্ভর করছে। কোন পেশী শক্তির কাছে আপনারা মাথানত করবেন না। ভোটগ্রহণের দিনসহ এর পূর্ববর্তী ও পরবর্তী সময়ে আপনাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিনে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে চলে যাবেন। কেন্দ্রে অবস্থান করবেন না। কোন প্রভাব বিস্তারের চেষ্টা করবেন না।

উপজেলা জিমনেশিয়ামে জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে আয়োজিত এই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল প্রমুখ।

জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম জানান, দুই দিনের প্রশিক্ষণ কর্মশালায় সোমবার ৬শ’ পোলিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন। আর মঙ্গলবার দ্বিতীয় দিনে ৪৮ জন প্রিজাইডিং অফিসার এবং ২৯৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করছেন। 

নির্বাচনে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫৯ জন এবং মেম্বার পদে ১৯২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ৪৮টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি