ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

শিশু অপহরণ ও হত্যায় ২ আসামীর আমৃত্যু কারাদণ্ড 

রংপুর প্রতিনিধি 

প্রকাশিত : ২৩:৪৯, ১১ জানুয়ারি ২০২২

রংপুরের পীরগাছায় ৭ বছরের শিশুকন্যা রিয়া মনিকে অপহরণ করে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি না পাওয়ায় নৃশংসভাবে হত্যা করে লাশ বাড়ির সেফটি ট্যাংকে ফেলে রাখার ঘটনায় দায়ের করা মামলায় ২ আসামীকে দোষি সাব্যস্ত করে আমৃত্যু কারাদণ্ড ও লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রংপুরের নারী শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ আদেশ দেন। 

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রংপুরের পীরগাছা উপজেলার পরান তাম্বূলপুর গ্রামে আব্দুর রহিমের ৭ বছরের বয়সী প্রথম শ্রেণির শিক্ষার্থী রিয়া মনিকে আসামী সালাহ উদ্দিন ও রাসেলসহ অন্যান্যরা ম্যাংগো জুস খাওয়ানোর কথা বলে অপহরণ করে নিয়ে যায়। এরপর অপহরণকারীরা রিয়ার বাবা ও স্বজনদের মোবাইল ফোনে ফোন করে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পাওয়ায় আসামীরা রিয়া মনিকে ম্যাংগো জুসের মধ্যে ঘুমের ঔষধ মিশিয়ে খাইয়ে গলায় পা দিয়ে চেয়ে ধরে শ্বাসরোধ করে হত্যা করে তার লাশ আসামীদের বাড়ির অদুরে একটি সেফটি ট্যাংকে ফেলে দেয়।

এ ঘটনায় মোবাইল ফোনের সূত্র ধরে আসামী রাসেলকে পুলিশ গ্রেফতার করলে সে তার সহযোগী সালাউদ্দিনের নাম বলে পুলিশ তাকেও গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ২৫ দিন পর বাড়ির পার্শ্বে এক ব্যক্তির বাড়ির সেফটি ট্যাংক থেকে নিহত রিয়া মনির লাশ উদ্ধার করে। 

এ ঘটনার নিহত রিয়া মনির বাবা আব্দুর রহিম বাদী হয়ে পীরগাছা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ আসামী রাসেল ও সালাহ উদ্দিনসহ ৭ আসামীদের বিরুদ্ধে আ্দালতে চার্জশিট দাখিল করে। মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেলা শেষে আদালত আসামী সালাহ উদ্দিন ও রাসেলকে দোষি সাব্যস্ত করে আমৃতু কারাদণ্ডের আদেশ দেন।

মামলার অপর ৫ আসামী আবু জাফর , নয়ন, আবুল কালাম, জুয়েল ও জহুরুন নেছাকে বেকসুর খালাস প্রদান করে আদালত। রায় ঘোষনায় সময় আসামী রাসেল কাঠ গড়ায় উপস্থিত ছিলো অন্যদিকে আসামী সালাহ উদ্দিন পলাতক থাকায় তার নামে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

রায় ঘোষণার পর সরকার পক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন এ্যাডভোকেট বলেন, রায়ে আমরা রাষ্ট্রপক্ষ খুশি তবে যে ৫ আসামীকে খালাস দেয়া হয়েছে তাতে আমরা সন্টুষ্ট হতে পারিনি কারন তাদের বিরুদ্ধে শিশু রিয়া মনিকে অপহরণ করার অভিযোগ সাক্ষীরা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছে। তার পরেও তাদের বিজ্ঞ বিচারক খালাস প্রদান করায় আমরা মামলার বাদীর সাথে কথা বলে প্রয়োজনে উচ্চ আদালতে যাবো বলে জানান। অন্যদিকে আসামী পক্ষের আইনজিবী আব্দুল হক এ্যাডেভাকেট জানান তারার উচ্চ আদালতে আপীল করবেন। 
কেআই//


  
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি