ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

সন্দ্বীপে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রথযাত্রা উদযাপন  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ১৪ জুলাই ২০১৮

‘রথযাত্রা লোকারণ্য মহা ধুমধাম/ভক্তরা লুটায়ে পথে করিছে প্রনাম/পথ ভাবে আমি দেব, রথ ভাবে আমি/তাহা শুনে মিটিমিটি হাসে অন্তরযামী।’     

রথ যাত্রা নিয়ে কবি গুরুর কবিতার মতই এমন আনন্দ উচ্ছ্বাস নিয়েই সন্দ্বীপ উপজেলায় রথযাত্রা-২০১৮ উদযাপিত হয়েছে।    

আজ (শনিবার) বিকেলে সন্দ্বীপ এনাম নাহারে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) পরিচালিত জগন্নাথ মন্দিরে ইসকন,শারদান্জলী ফোরাম ও জাগো হিন্দু পরিষদের যৌথ উদ্যোগে জগন্নাথ আরতি, নাম সংকীর্তন, মহাপ্রসাদ বিতরণ, আলোচনা সভা ও রথ পরিক্রমাসহ বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

প্রায় দুই হাজার ভক্তের অংশগ্রহণে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু তাহের।  

ডা. বিধান চন্দ্র দাসের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে রথযাত্রার তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, ভাগবতীয় বক্তা মাষ্টার রনজিৎ শীল, মাষ্টার বিষ্ণুপদ রায়, কালা চাঁন দাস। সাংগঠনিক বক্তব্য রাখেন, রথযাত্রা উদযাপন কমিটির আহবায়ক ডা. মিদুল দাস, আনন্দ ব্রক্ষচারী প্রমুখ।   

আলোচনা অনুষ্ঠান শেষে বর্নাঢ্য রথ পরিক্রমাটি এনাম নাহার হতে শুরু করে সন্দ্বীপ উপজেলা গেইট পর্যন্ত পরিক্রমা শেষে আবারও এনাম নাহার মন্দিরে এসে শেষ হয়।  

বক্তারা বলেন, ‘ভগবান নিজেই বছরের এই দিনে ভক্তদের দর্শন প্রদানের জন্য রাস্তায় নেমে পড়েন। যা ভক্তদের জন্য একটি সুখময় মুহুর্ত। তাই এই দিনে ভগবান দর্শন ও রথ টেনে ভগবানের সান্নিধ্য পেতে ভক্তদের ও ঢল নেমে আসে এবং পুণ্য সঞ্চয় করে।’ 

কেআই/এসি   

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি