ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

"প্রধানমন্ত্রী কি আমি ফোন করলে কথা বলবে?"

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯, ২৭ জুলাই ২০১৮ | আপডেট: ১১:১৭, ২৭ জুলাই ২০১৮

“আচ্ছা মাননীয় প্রধানমন্ত্রী কি আমি ফোন করলে কথা বলবে? আমি বলব আমার মত সব অহনদের কষ্টের কথা......আমার যে বেঁচে থাকার বড় ইচ্ছে”- এভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন ফারহান কাইফ অহন।

জন্মের ৫ মাস বয়স থেকেই মরণঘাতি বায়োসাইটোপেনিয়া রোগে ভুগছে অহন। প্রতিদিনই মৃত্যুর দিকে ধাপে ধাপে এগিয়ে যাওয়া ৯ বছরের অহন থাকে খুলনার খালিশপুরে। প্রতি মাসে তিন থেকে চারবার ও+ রক্ত দিতে হয় অহনের শরীরে। অহনের ভাষায় যা ‘লাল ভালোবাসা’।

বায়োসাইটোপেনিয়া শরীরের বোনম্যারো (অস্থিমজ্জা) সৃষ্ট এক ধরণের রোগ। এই রোগে রক্তের শ্বেত ও লোহিত কণিকা উৎপাদন বাঁধাগ্রস্ত হয়। বাংলাদেশে এই রোগের চিকিৎসা এখনও প্রচলিত নয়। বিদেশে এর চিকিৎসার জন্য খরচ হতে পারে প্রায় ৩৫ লক্ষ টাকা।

সুচিকিৎসার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে অহন। গতকাল বৃহস্পতিবার ফেসবুকে নিজের আইডি’তে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগের উদ্দেশ্যে একটি খোলা চিঠি লেখে সে। প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগের আগ্রহ প্রকাশ করে অহন। খোলা চিঠিতে প্রধানমন্ত্রীর ফোন নাম্বার জানতে চেয়েছে অহন। আর শেষ পর্যন্ত যদি যোগাযোগ হয় প্রধানমন্ত্রীর সাথে তাহলে তাঁকে দেশে একটি বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট সেন্টার তৈরির আহবান জানাবে সে। কারণ অহনের কাছে সময় নেই!

অহনের স্ট্যাটাস ছিল- “আচ্ছা মাননীয় প্রধানমন্ত্রী কি আমি ফোন করলে কথা বলবে? আমি বলব আমার মত সব অহনদের কষ্টের কথা। আমি বলব আমি, আমরা সুস্থ ভাবে বাঁচতে চাই। তাই যেনো উনি একটা বোন্ম্যারোট্রান্সপ্লান্ট সেন্টার বাংলাদেশে বানিয়ে দেয়, আমার তো খুব অল্প সময় তাড়াতাড়ি চিকিতসা করাতে হবে। মাঝে মাঝে রক্ত বমি হচ্ছে, হাড্ডি গুলো মেরুদন্ড বাকা করে দিয়েছে ক্ষয় হয়ে,কোমরের হাড্ডির ও তাই অবস্থা। আমি জানি প্রধান মন্ত্রী চাইলেই আমাকে চিকিতসা করিয়ে আনতে পারবে তাই আমাকে কেউ একটু প্রধান মন্ত্রীর ফোন নাম্বার দিন না, প্লিজ। উনি তো আমার কথা জানেই না। জানলে অবশ্যই আমাকে হেল্প করবে। আমার বিশ্বাস। প্লিজ, সবাই আমাকে হেল্প করুন আমার যে বেঁচে থাকার বড় ইচ্ছে”।

গত রাতে ফেসবুকে স্ট্যাটাসটি দেওয়ার পর থেকে তা ভাইরাল হয়ে যায়। অনেকেই অহনকে সাহস রাখার আহবান জানিয়ে বার্তা পাঠাচ্ছেন। অনেকে আবার নিজেদের জায়গা থেকে চেষ্টা করছেন বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনার।

অহনকে সাহায্য করার জন্য খোলা হয়েছে একটি ফেসবুক পেইজ। পেইজের নাম ‘আমি অহন’ (https://www.facebook.com/amiahon.bd/)। বড় হয়ে সফটওয়্যার প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখা অহন শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন কি না, সেটিই এখন দেখার বিষয়। /

/এস এইচ এস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি