ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

সিঙ্গার-ব্র্যাক যৌথ উদ্যোগ ‘অবলম্বন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ২৭ জুলাই ২০১৮

দেশব্যাপি পাঁচ হাজার সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয় সিঙ্গার ও ব্র্যাক। ‘অবলম্বন’ নামে একটি বিশেষ উদ্যোগের মাধ্যমে একসাথে কাজ শুরু করে নারীদের এই প্রশিক্ষণ দেয় সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ও ব্র্যাক। এ প্রকল্পের আওতায় সাভারের কাতলাপুরে অবস্থিত ব্র্যাক সেবাকেন্দ্র থেকে ৪৪ জন সুবিধাবঞ্চিত নারীদের সফলতার সঙ্গে দু’মাসের প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণ নেওয়া নারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে সাভার পৌরসভা কাউন্সিলর ডারফিন আক্তার, বাংলাদেশে হিউম্যান রাইটস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আহসান উল্লাহ লাবু, সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং কমিউনিকেশনস) রাজিউর রহমান এবং ব্র্যাকের স্কিল ডেভেলপমেন্ট ম্যানেজার মাজহারুল ইসলাম উপস্থিত থেকে নারীদের হাতে সনদপত্র তুলে দেন।

এ সময়ে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজার (এডুকেশন) নাজমুন নাহার; অ্যাসিটেন্ট ম্যানেজার (এডুকেশন) লুবনা হামিদ; অ্যাসিটেন্ট ম্যানেজার (মার্কেটিং কমিউনিকেশন) নাজমুস সাকিব এবং মার্কেটিং অফিসার মুনমুন রহমানসহ ব্র্যাকের কমিউনিকেশন স্পেশালিস্ট আমিনা আকবর, অপারেশন অফিসার আমির খসরু, ফিল্ড কোর্ডিনেটর সোহাগ মজুমদার, প্রজেক্ট অফিসার এনায়েত এবং ট্রেইনার টুম্পা ওয়াদুদ।  

উল্লেখ্য, পাঁচ হাজার সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়ার লক্ষেই ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর যৌথ উদ্যোগ ‘অবলম্বন’-এর আবির্ভাব। সিঙ্গারের সহায়তায় দেশব্যাপি ব্র্যাকের ২০টি সেন্টারে দারিদ্রসীমার নিচে বসবাসকারী নারীদের সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণ দেবে ব্র্যাক। প্রশিক্ষণকালে ব্যবহৃত সেলাই সরঞ্জামাদি অংশগ্রহণকারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। সেলাই কাজ শিখে নারীরা যেনো স্বাবলম্বী হয়ে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যেই ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর যৌথ উদ্যোগ ‘অবলম্বন’।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি