ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ২ আগস্ট ২০১৮

নিরাপদ সড়ক, ঘাতক বাস চালকদের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের ৯ দফা দাবির সঙ্গে একাত্মতা জানিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত মহাসড়কে অবস্থান নেয় তারা। ফলে প্রায় দুই ঘণ্টা রাজধানী ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিনাঞ্চলের সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

এর আগে বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে কিছু শিক্ষকও মিছিলে অংশগ্রহণ করে।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের `অমর একুশ` ভাস্কর্য পার হওয়ার সময় সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার স্কুল-কলেজের ছাত্ররাও মিছিলে যোগ দেয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে।

অবরোধ চলাকালীন সময়ে শিক্ষার্থীরা রাস্তায় চলাচলকারী গাড়ির লাইসেন্স চেক করতে শুরু করে। এ সময় শিক্ষার্থীরা পুলিশের একটি জীপ গাড়ির লাইসেন্স দেখতে চাইলে পুলিশ তা দেখাতে পারেনি। শিক্ষার্থীরা তাই গাড়ির চাবি নিয়ে নেয়।

পরে বেলা পৌনে ২টার দিকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে তাদের আজকের কর্মসূচির সমাপ্তি ঘোষণা করে।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি