ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

বৈদেশিক মুদ্রা অর্জনের সম্ভাবনাময় খাত হতে পারে পর্যটন

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৮, ৩১ জানুয়ারি ২০২০

ট্যুরিজম ডেভলাপের জন্য বাংলাদেশে পর্যটন মহাব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে। যা বাস্তবায়ন হলে শ্রীমঙ্গলের প্রাকৃতিক সুন্দর্য সৌন্দর্য বহিবিশ্বে বিস্তৃতি লাভ করবে। এতে সারা বিশ্বের মানুষের কাছে বাংলাদেশ যেমন মূখে মূখে  থাকবে তেমনি বাংলাদেশ অনান্য পর্যটন নির্ভর দেশের মতো অথনৈতিকভাবেও সমৃদ্ধ হবে। 

শুক্রবার বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের আমার বাড়ি রিসোর্টে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড উদ্যোগে পৃথক পৃথক ভ্যানুতে ট্যুরগাইড ও স্ট্রিট ফুড ভেন্ডরদের নিয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক যুগ্ন সচিব আবু তাহের মুহাম্মদ জাবের।

এসময় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের  অপর পরিচালক যুগ্ন সচিব মো. সাইফুল ইসলাম বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য বাংলাদেশ গার্মেন্টস শিল্প ও বৈদেশিক কর্মসংস্থানের পর পরই সম্ভাবনাময় খ্যাত হতে যাচ্ছে পর্যটন খ্যাত। যা বাস্তবায়নে কাজ করছে সরকার। আর এর মাধ্যমে বিদেশিদের আকৃষ্ট করে বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম একটি হবে এটি।

শুক্রবার সকালে আমারবাড়ী রির্সোটের কনফারেন্স হল গোবিন্দ’স ও কিরন‘স এ আয়োজিত এ কর্মশালা দুটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজন বোর্ডের পরিচালক যুগ্ন সচিব আবু তাহের মুহাম্মদ ও যুগ্ন সচিব মো. সাইফুল ইসলাম। 

এসময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ এর পরিচালক মো: মনিরুজ্জামান মাসুমসহ ট্যুরিজন বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। এ সময় আরো উপস্থিত ছিলেন, আবাসন ব্যবসায়ী কবি সজল দাশ ও সাংবাদিক বিকুল চক্রবর্তী। কর্মশালা দুটিতে শ্রীমঙ্গলের ২৫ জন  ট্যুর গাইড ও ২৫ স্ট্রিট ফুড ভেন্ডর অংশ নেন।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি