ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

ঠাকুরগাঁওয়ে

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২২:১১, ২৯ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের কাউন্সিল অধিবেশনে প্রবীর কুমার রায় সভাপতি ও প্রবীর গুপ্ত বুয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার জেলা পরিষদ মিলনায়তন চত্বরে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। 

সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য ড. নিমচন্দ্র ভৌমিক। এর আগে সেখান থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে পরিষদের আহবায়ক কমিটির আহবায়ক প্রবীর কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের আলোচনা সভায় স্বাগত বক্তব্য ও সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন, সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়। 

এতে প্রধান অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন। সভায় প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাশ গুপ্ত, গেস্ট অব অনার ছিলেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী ও ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. শহীদ উজ জামান এবং বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা এ্যাড.বলরাম গুহ ঠাকুরতা, নির্বাহী সদস্য এ্যাড. ইন্দ্রনাথ রায়, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক স্বপ্না বিশ্বাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড অরুনাংশু দত্ত টিটো ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ। 

সভায় বক্তাগণ বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে দেশের উন্নয়ন ও অগ্রগতি অর্জনে সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে সকল ধর্মের অনুসারীদের প্রতি আহবান জানান। আলাচনা শেষে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
কেআই/    
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি