ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

জুনিয়র অডিটরের মেয়ের রাজকীয় বিয়ে,খরচ অর্ধকোটি ! 

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৮, ৬ মার্চ ২০২০

বাউফল পৌর সদর লাগোয় দক্ষিণ চন্দ্রপাড়া গ্রামের আবুল কালামের ছোট মেয়ে নুসরাত জাহান তামান্নার বিয়ে। শুক্রবার পাত্রস্থ করা হয় তাকে। তবে এ উপলক্ষে ১০ দিন আগ থেকেই চোখ ধাঁধানো আলোকসজ্জা কনে তামান্নার বাড়িতে।গায়ে হলুদের রাতেও চলে ব্যাপক আতোসবাজি। আলোকসজ্জার সরঞ্জামাদি আর টেকনিশিয়ান আনা হয় বিভাগীয় শহর বরিশাল থেকে। সুদৃশ্য ইলেকট্রিক্যাল তোরণে নির্মিত বাসার সামনে খোলা জায়গায় বিশাল প্যান্ডেলে হয় অতিথি আপ্যায়ন। 

কি নেই আপ্যায়নে? গরুর গোস্তের রেজালা, খাসি ভূণা, মাছ ফ্রাই, মুরগীর রোস্ট, ডাল, ফিন্নিসহ হরেক রকমের ভর্তা-ভাজি, সালাদ কিংবা কোল্ডড্রিংস। প্রভাবশালী রাজনৈতিক নেতাসহ সব শ্রেণী পেশার প্রায় দুই সহস্রাধিক ব্যক্তি আমন্ত্রিত হন অনুষ্ঠানে। তবে স্থানীয়দের মাঝে প্রশ্ন উঠেছে সর্বসাকুল্যে মাসে ১৮ থেকে ২০ হাজার টাকা বেতনে হিসাব রক্ষণ অফিসের জুনিয়র অডিটর পদে চাকরী করে বাবা আবুল কালাম তার ৭ সদস্যের সংসার পরিচালনার পরেও কিভাবে এমন ধুমধামের আয়োজনে মেয়ের বিয়ে দেন? 
আয়োজনের প্রায় অর্ধকোটি টাকার উৎসই বা কি? চোখ ধাঁধানো আলোকসজ্জা, ডেকরেশন আর হরেক রকমের খানাপিনা আয়োজন দেখে চমকে উঠেছেন আগত অতিথীদের অনেকেই। নাম প্রকাশে অনিচ্ছুক তামান্নার পরিবারের ঘনিষ্ট একজন জানান, কনে ও বরকে নানা উপঢৌকনসহ এ বিয়ের অনুষ্ঠানে প্রায় অর্ধকোটি টাকা ব্যয় করা হয়েছে। তামান্নার বাবা আবুল কালাম হিসাব রক্ষণ অফিসের পিওন হিসাবে চাকরী শুরু করেন। পরে তিনি জুনিয়র অডিটর হিসাবে পদোন্নতি পান। 

পাশের ভোলা জেলার মনপুরা উপজেলায় চাকুরিরত আছেন তিনি। অস্বচ্ছল পরিবারের সদস্য হলেও চাকরীর সুবাধে হয়েছেন উপজেলা সদরের একজন বিত্ত-বৈভবের মালিক। আলিশান বাড়িসহ রয়েছে অঢেল জমিজমা। ছেলে মেয়ের পড়াশুনা করিয়েছেন এলাকার বাহিরে। দুই ছেলের রয়েছে প্রায় ৬ লাখ টাকা মূল্যের দুই দুইটি মোটরবাইক। ১৮-২০ হাজার টাকার বেতনের চাকরী দিয়ে কি ভাবে তার বিশাল খরচের সংসার চলে এ নিয়ে জনমনে এখন নানা প্রশ্ন আর আলোচনা। স্থানীয়দের অনেকেই জানান, খোদ বাউফলে এ রকম জাকজমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান দ্বিতীয়টি আর দেখেননি কেউ। 
আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি