ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

‘গ্রাম আদালত আইন ও জেন্ডার সংবেদনশীলতা’ শীর্ষক সভা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৫, ৯ মার্চ ২০২০

নোয়াখালীতে ‘গ্রাম আদালত আইন ও জেন্ডার সংবেদনশীলতা’ শীর্ষক গণমাধ্যম কর্মীদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সভা কক্ষে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প এ সভার আয়োজন করেন। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস। 

জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুর রউপ মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তারিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীষা, গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের কর্মকর্তা অর্পনা ঘোষসহ অনেকে। 

বক্তারা বলেন, জেলার ৬টি উপজেলায় ৪৬টি ইউনিয়নে সরকারের গ্রাম আদালত প্রকল্প চালু রয়েছে। ইতোমধ্যে গ্রাম আদালত পরিচালনার বিষয়ে নানা পর্যায়ে এসব ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের প্রশিক্ষণ দিয়ে প্রশিক্ষিত করা হয়েছে। সাধারণ মানুষ ম্যাজিষ্ট্রেট ও জজ আদালতে সব বিষয়ে ভীড় না জমিয়ে যাতে গ্রামিণ পর্যায়ে ন্যায় বিচার পায় এ জন্যই সরকারে এ প্রয়াস। 

সরকারের প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা; গ্রাম আদালতে যে যে ইস্যুতে বিচার কার্য পরিচালনা করার কথা তা পরিচালিত হচ্ছে কিনা এবং পুরুষের পাশাপাশি নারী সেই আদালতে সঠিক বিচার পাচ্ছে কিনা এ বিষয়গুলো অনুসন্ধানপূর্বক গণমাধ্যমে তুলে ধরার আহবান জানান আয়োজকরা।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি