ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

সন্দ্বীপে চার গুণীজনের স্মরণসভা অনুষ্ঠিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ১৪ মার্চ ২০২০

সন্দ্বীপে চার বিশিষ্ট গুণীজনের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের উদ্যোগে এই স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
 
প্রয়াত এই চার গুণীজন হলেন, পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,ওয়াই,এম ছায়েদুল  হক, সরকারী হাজী এবি কলেজের সাবেক অধ্যক্ষ, মো. রফিকুল হক, সাবেক ব্যাংকার ও সমাজসেবক শামসুল কিবরিয়া মিলন ও বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো. আলমগীর।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মগধরা ইউপি চেয়ারম্যান এস.এম.আনোয়ার হোসেন। বিশেষ অতিথি রুপালী ক্রেডিট কো-অপারেটিভ এর এজিএম  কামরুল ইসলাম টিটু,এনাম নাহার বালিকা বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি নজরুল ইসলাম আকবর,ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রেজাউল করিম, আবুল কাশেম হায়দার মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হানিফ,সন্দ্বীপ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন। সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মাষ্টার মো. মাঈন উদ্দীন ।
 
মাষ্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কবি ও গীতিকার কাজী শামসুল আহসান খোকনের সঞ্চালনায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন,সাংবাদিক মাষ্টার সাইফুল ইসলাম ইনসাফ,মাষ্টার মাধব চন্দ্র দাস,মো. বেলাল উদ্দীন,মাষ্টার মো. হান্নান,ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের প্রমুখ।

বক্তারা বলেন, মাষ্টার ছায়েদুল হক ছিলেন একজন আলোকবর্তিকা।তার বর্নাঢ্য কর্মময় জীবনে তিনি অনেকগুলো স্কুল, কলেজ, মাদ্রাসা  প্রতিষ্ঠায় ভুমিকা রেখেছেন। অনেক শিক্ষক ও ছাত্রছাত্রীদের আইডল ছিলেন । একজন ভালো সংগঠক হিসেবে তিনি ছিলেন অনেকের কাছে প্রেরণার বাতিঘর। তিনি মৎস্য, সমবায়, স্বাস্থ্য ইত্যাদি বিষয়ে ও  অনেক কাজ করে তাদের সংগঠিত করেছেন, বিনা বেতনে পড়িয়েছেন অনেক ছাত্রকে।

তার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে অনেক সেবামূলক কাজ করে যাচ্ছে তারই উত্তরসুরী প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক রেজাউল করিম। স্মরণ সভা শেষে প্রয়াত চার গুণীজনের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

কেআই/আরকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি