ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

মোংলায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ নির্মাণ শুরু

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫১, ৮ জুন ২০২০ | আপডেট: ২৩:১৬, ৮ জুন ২০২০

সুপার সাইক্লোন আম্পানে মোংলায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ ও নতুন করে শুরু হওয়া বিধ্বস্ত বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ড.মু.আনোয়ার হোসেন। 

সোমবার (৮ জুন) দুপুরে পশুর নদীর পাড়ের কানাইনগরের ক্ষতিগ্রস্থ বাঁধ এলাকাসহ পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে শুরু হওয়া বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি ঘুরে দেখেন তিনি। 

এ সময় তিনি বলেন,বাঁধ ভেঙ্গে যাওয়ায় স্থানীয়দের বাড়ি-ঘরে পানি উঠছে। এটা আসলেই কষ্টদায়ক। তারপরও এ এলাকার মানুষের নিরাপত্তার স্বার্থে পানি উন্নয়ন বোর্ডকে বলার প্রেক্ষিতে তারা এ কাজ শুরু করেছেন। পানি উন্নয়ন বোর্ড নদী শাসন করে কিভাবে এ বাঁধ টেকসই ও স্থায়ী করা যায় অবশ্যই সেভাবেই তারা কাজটা করবেন। পরিদর্শনকালে তার সাথে ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো.মামুনুর রশিদ,মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো.রাহাত মান্নান,সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.নাহিদুজ্জামান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম ও ইউপি মেম্বর মো.সেলিম।
 
পানি উন্নয়ন বোর্ডের বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো.নাহিদুজ্জামান খাঁন বলেন,যদিও মোংলার পশুর নদীর পাড়ের ক্ষতিগ্রস্থ বাঁধটি পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রমের অন্তুর্ভক্ত নয়। তারপরও উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সেখানে নতুন করে বাঁধ নির্মাণ কাজ শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ৩'শ মিটার বাঁধের কাজ শুরু হয়েছে। পরবর্তীতে ধাপে ধাপে এটি সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

এদিকে এর আগে খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন কানাইনগর এলাকায় আম্মানে ক্ষতিগ্রস্থ ১ হাজার ৩'শ পরিবারের মাঝে বেসরকারী উন্নয়ন সংস্থা বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

কেআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি