ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

হিলিতে সাতদিনেও মিলছে না করোনার রিপোর্ট

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৩, ৯ জুন ২০২০ | আপডেট: ১৭:০৪, ৯ জুন ২০২০

দিনাজপুরের হিলিতে ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তিদের করোনাভাইরাস শনাক্তকরণে নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য পাঠানো হয়। কিন্তু ৭ দিন অতিবাহিত হলেও এখনও মিলছে না নমুনার রিপোর্ট। এর ফলে বাহির থেকে আসা ব্যক্তিদের অবাদে চলাফেরার কারণে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

স্থানীয় এলাকাবাসী মেহেদি হাসান ও রফিকুল ইসলাম জানান, হিলিতে স্থানীয়ভাবে কেউ এখন পর্যন্ত করোনা ভাইরাসে সংক্রমিত হয়নি। যে চারজন করোনায় আক্রান্ত হয়েছিলেন তাদের সবাই ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত। 

সম্প্রতি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তিদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলেও তার রেজাল্ট পাওয়া যাচ্ছে না। এতে করে ওই সমস্ত ব্যক্তির অবাদে ঘোরাফেরা করার কারণে অন্যদেরও এই রোগে সংক্রমণের ঝুকি বাড়ছে। 

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুস সাঈদ বলেন, এই উপজেলায় এ পর্যন্ত চারজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই চারজনই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা। এদের মধ্যে ইতোমধ্যে  দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি দুজন চিকিৎসাধীন আছেন। 

তিনি আরও বলেন, সম্প্রতি আক্রান্ত হওয়া দুজনের পরিবারের সদস্যসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা এমন ৪২ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে গত মঙ্গল ও বুধবার দিনাজপুর এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু সেখানে পরীক্ষা জট থাকায় আমাদের নমুনাগুলোর টেস্ট এখনও হয়নি। আগে যেখানে দুতিন দিনের মধ্যে রিপোর্ট পাওয়া যেতো, এখন সেখানে সাত-আট দিনেও পাওয়া যাচ্ছে না।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি