ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে ৩ রোহিঙ্গার মৃত্যু, শনাক্ত ৩৫

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪০, ৯ জুন ২০২০ | আপডেট: ২১:৪২, ৯ জুন ২০২০

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারের উখিয়ায় নতুন করে আরও ৫ জন রোহিঙ্গার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং ২ জন মারা গেছেন। এ নিয়ে শরণার্থী শিবিরে ৩৫ জন করোনায় আক্রান্ত এবং তিনজনের মৃত্যু হলো।

মঙ্গলবার (৯ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর এইচ ভূঁইয়া।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গার মৃত্যু হয়। মৃত দুজনই পুরুষ। এরমধ্যে একজন উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ১০ নম্বর এবং অপরজন ৭ নম্বর ক্যাম্পের বাসিন্দা। একজনের বয়স ৭০ এবং অন্যজন ৫৮ বছর বয়সী।

এর আগে গত ৩০ মে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭১ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়। এটি ছিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কোনো রোহিঙ্গার মৃত্যু। এছাড়াও এই পর্যন্ত ৩৫ জন রোহিঙ্গা করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সবাই উখিয়ার কুতুপালংস্থ লম্বাশিয়াসহ বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

এদিকে, বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ৯৭৫ জনের মৃত্যু হলো। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ১৭১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭১ হাজার ৬৭৫ জনে।

এনএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি