ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

হাতিয়ায় আগুনে পুড়ে ২ জনের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৬, ২৩ জুন ২০২০

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় তেলের দোকান থেকে সৃষ্ট ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মহিবুল ইসলাম নিপু (৩৭) ও রহমত উল্যাহ (৩৬) নামে দু ব্যক্তির মৃত্যু হয়েছে।

এ ঘটনায় খালেদ (৭০) নামে অপর অগ্নিদগ্ধ একজনকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। আগুনে বাজারের অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছ।

সোমবার (২২ জুন) দিনগত রাত ১১টার দিকে উপজেলার বয়ারচর এলাকার চেয়ারম্যানঘাট বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা  ঘটে। 

নিহতরা হলেন, জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গনিপুর গ্রামের বাসিন্দা মহিবুল ইসলাম নিপু ও হাতিয়া উপজেলার দরবেশ বাজার এলাকার সুগন্ধা মিয়ার ছেলে রহমত উল্যাহ।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে তেল, মুদি, মোবাইল, ওষুধ, স্পিড বোর্ডের যন্ত্রাংশের সামগ্রীসহ বিভিন্ন পণ্য সামগ্রীর দোকান ছিল।

জেলা ফায়ার সার্ভিস স্টেশন জানায়, নিহত ব্যবসায়ী নিপুর তেলের দোকানের পিছনে রান্না করার সময় দোকানের ডামের তেল ছিটকে গিয়ে চুলোয় পড়লে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এ সময় রান্নাঘরে আটকে পড়লে অগ্নিদগ্ধ হয়ে নিপু ও রহমতসহ দুই জনের মৃত্যু হয়। খালেদ নামে অন্য একজনের শরীরের ৭০ থেকে ৮০ শতাংশ অগ্নিদগ্ধ অবস্থায় রান্নাঘর থেকে বেরিয়ে আসেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জেলা ফায়ার সার্ভিস স্টেশন ও সূবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, ‘জেলা ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি ও সুবর্ণচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগেই হতাহতের ঘটনা ঘটে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পরিমাপ করা সম্ভব হয়নি। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।’

এআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি