ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

নেত্রকোণায় সেতুর অভাবে লক্ষাধিক মানুষের দুর্ভোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭, ১৮ জুলাই ২০২০ | আপডেট: ২০:৩৮, ১৮ জুলাই ২০২০

নেত্রকোণার বারহাট্টায় একটিমাত্র সেতুর অভাবে দুর্ভোগে ৩০ গ্রামের লক্ষাধিক মানুষ। চলাচলে অসুবিধা ছাড়াও সহজে পণ্য পরিবহন করতে না পারায় ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন চাষীরা। 

বারহাট্টার আসমা থেকে মনাশবাজার সড়কের গোড়ল গ্রামে কাওনাই নদী; বিচ্ছিন্ন করে রেখেছে দু’পাড়ের অন্তত ত্রিশ গ্রামের বাসিন্দাকে। চলাচলে একমাত্র ভরসা বাঁশের সাঁকো। শিক্ষার্থী, রোগী আর বয়স্কদের পারাপারে ঝুঁকি বেশি। মালামাল পরিবহন করতে না পারায় নষ্ট হচ্ছে পচনশীল পণ্য। স্বাধীনতার পর থেকে পাকা সেতু নির্মাণের দাবি জানিয়ে আসলেও এলাকাবাসীর সে স্বপ্ন পূরণ হয়নি আজো।

এলাকাবাসি জানায়, প্রত্যেক রাজনৈতিক দলের নোতারাই নির্বাচনের আগে এই নদীর ধারে দাঁড়িয়ে কথা দিয়েছিলেন ক্ষমতায় গেলে পাকা সেতু করে দেওয়া হবে। 
বয়স্ক মহিলার এই সেতু থেকে পড়ে গিয়ে কর্মক্ষমও হয়েছেন। শিক্ষার্থীরা যথাযথ সময়ে ক্লাশে উপস্থিত হতে পারেন না। এলাবাসীর একটাই দাবী দ্রুত সময়ে যেন ব্রীজটি করে দেওয়া হয়।

তবে আশার কথা শোনালেন জেলা প্রশাসক। জানান, সম্ভাব্যতা যাচাই করে শিগগিরই সেতু নির্মাণের প্রস্তাব পাঠানো হবে।

নেত্রকোণার জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানায়, তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানিয়েছেন সেখানে ব্রীজের উপযোগীতা উল্লেখ করে একটি রিপোর্ট পাঠাতে, রিপোর্টটি তিনি নির্বাহী প্রকৌশলী অথবা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে প্রেরণ করবেন। তিনি সর্বাত্বক চেষ্টা করবেন ব্রীজটি যেন দ্রুত সময়ে করে দেওয়া হয়। প্রান্তিক জনগোষ্ঠীর দুর্ভোগ কমাতে দ্রুত কার্যকর উদ্যোগ দেখতে চান ভুক্তভোগীরা। 

ভিডিওতে নিউজটি দেখুন-

 

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি