ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

পদ্মা ও আড়িয়াল খা নদে পানি বৃদ্ধি, ভাঙন অব্যাহত 

মাদারীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ০০:০২, ২৩ জুলাই ২০২০ | আপডেট: ০০:০৪, ২৩ জুলাই ২০২০

পদ্মা ও আড়িয়াল খা নদে পানি বৃদ্ধি পেয়েছে। পানি বৃদ্ধির সঙ্গে মাদারীপুরের বিভিন্ন এলাকায় নদী ভাঙন ব্যাপক আকার ধারণ করেছে। নদী ভাঙন আশ্রয় কেন্দ্রের কাছে চলে আসায় সরিয়ে নেয়া হয়েছে আশ্রিতদের ও মালামাল গবাদিপশু। এখনো পানিবন্দি রয়েছে হাজার হাজার পরিবার। 

গত ২৪ ঘন্টায় মাদারীপুরের শিবচরের পদ্মায় বেড়েছে ৫ সে.মি. ও আড়িয়াল খায় বেড়েছে ৬ সে.মি. পানি। পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের অব্যাহত থেকে নদী ভাঙন ব্যাপক আকার ধারন করেছে জেলার শিবচরের ৭ ইউনিয়নে । ভাঙন দেখা দিয়েছে মাদারীপুর সদর ও কালকিনির বিভিন্ন এলাকায়। পদ্মা নদীর ভাঙন আশ্রয়কেন্দ্রের কাছকাছি চলে আসায় সরিয়ে নেয়া শুরু হয়েছে শিবচরের বন্দরখোলা ইউনিয়ন পরিষদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র থেকে শতাধিক পরিবার গবাদি পশু, মালামাল। মঙ্গলবার সন্ধ্যা থেকে তাদের স্থানান্তর শুরু হয়। 

এ পর্যন্ত শিবচরের ৭ ইউনিয়নের সাড়ে ৪ শতাধিক ঘরবাড়ি নদীতে বিলীন হয়েছে। বর্তমানে প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী রয়েছে। ২১টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আসাদুজ্জামান বলেন, বন্দরখোলায় পদ্মা নদীর ভাঙন ব্যাপক আকার ধারন করেছে। ভাঙন আশ্রয়কেন্দ্রের কাছাকাছি চলে আসায় শিবচরের বন্দরখোলা ইউনিয়ন পরিষদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র থেকে শতাধিক পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে। 
কেআই/
    
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি