ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

দাফনের তিন মাস পর কবর থেকে স্কুলছাত্রের লাশ উত্তোলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২১:০২, ১৭ আগস্ট ২০২০ | আপডেট: ২১:০৩, ১৭ আগস্ট ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দাফনের তিন মাস পর (৯৬ দিন) আদালতের নির্দেশে বায়েজিদ-(৮) নামে এক স্কুল ছাত্রের লাশ কবর  থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকার উপস্থিতিতে উপজেলার আইরল গ্রামের কবরস্থান থেকে বায়েজিদের লাশ উত্তোলন ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এর আগে বায়েজিদের লাশ দাফনের প্রায় আড়াই মাস পর (৭৯ দিন পর) গত ১৯ জুলাই বায়েজিদের পিতা হেলাল মিয়া বাদি হয়ে বায়েজিদকে হত্যা করা মর্মে প্রতিবেশী মাসুক মিয়া ও তার পরিবারের আরো ৯ জনকে আসামী করে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, সরাইল উপজেলার পুলিশ আইরল গ্রামের বাসিন্দা হেলাল মিয়ার সাথে প্রতিবেশী মাসুক মিয়ার খড়ের কুঞ্জে ( বনের কুঞ্জি) আগুন দেয়ার ঘটনাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। গত ১৩ মে সকালে হেলালের ছেলে ও আইরল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র বায়েজিদ-(৮) হাত-মুখ ধৌত করতে প্রতিবেশী মাসুক মিয়ার পুকুরে যায়। পরে সে বাড়িতে না ফেরায় তার মা-বাবা মাসুকের বাড়িতে গিয়ে দেখেন পুকুর ঘাটের সিড়িতে বায়েজিদ অজ্ঞান অবস্থায় পড়ে আছে। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসা শুরুর কিছুক্ষন পরই বায়েজিদ মারা যায়। পরে বায়েজিদের লাশ আইরল কবরস্থানে দাফন করা হয়।
এদিকে গত ১৯ জুলাই বায়েজিদের পিতা হেলাল মিয়া তার শিশু পুত্রকে হত্যার অভিযোগে প্রতিবেশী মাসুক মিয়া ও তার পরিবারের ৯জনকে আসামী করে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

আদালতের নির্দেশে গত ৩১ জুলাই সরাইল থানায় মামলাটি নথিভুক্ত করে। আদালত ময়না তদন্তের জন্য কবর থেকে বায়েজিদের লাশ উত্তোলনের আদেশ দেয়।  নির্দেশ অনুযায়ী গতকাল সোমবার সকালে বায়েজিদের লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকার উপস্থিতিতে লাশ উত্তোলনের সময় সরাইল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শফিকুল ইসলাস উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকা বলেন, লাশটিতে পঁচন ধরলেও শরীরের সব জায়গায় মাংস আছে। ফরেনসিক নিরীক্ষায় সঠিক ফলাফলই আসবে।  ময়না তদন্তের পরই পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 
কেআই//


 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি