ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

সীতাকুণ্ডে মাদক ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন

এম হেদায়েত, সীতাকুণ্ড

প্রকাশিত : ২৩:০২, ১৮ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:২৬, ১৮ আগস্ট ২০২০

সীতাকুণ্ডে মাদকব্যবসায়ী ও মাদকসেবী কর্তৃক জেলে সম্প্রদায় ও এলাকার জনসাধারণকে হয়রানি করার প্রতিবাদে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাটস্থ জাহানাবাদ এলাকার জেলে সম্প্রদায়সহ স্থানীয় এলাকাবাসী মানববন্ধন করেছে।

মঙ্গলবার (১৮ আগষ্ট) সকাল ১০টায় মহাসড়কে জেলে সস্প্রদায় ও এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় দুই'শ জেলে সম্প্রদায় এবং এলাকাবাসী মানববন্ধনে অংশ নেয়। 

মানববন্ধন শেষে এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিল্টন রায় এবং মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক এর কাছে স্নারকলিপি প্রদান করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মাদামবিবিরহাট জাহানাবাদ এলাকার ফৌজদার বাড়ীর মো.রফিকের পুত্র মো. রাসেল এরাকার একজন মাদক সেবনকারী এবং মাদক ব্যবসায়ী। সে প্রতিদিন নিরীহ জেলেদের কাছ থেকে চাঁদা দাবী করে এবং চাঁদা না ফেলে তাদেরকে মারধর করে। সে বিভিন্ন সময়ে জেলেদের কাছ থেকে জোরপূর্বক মাছ কেড়ে নিয়ে যায়। এর প্রতিবাদ করলে সে বিভিন্ন ধরনের হুমকি এবং ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকি দেয়। সন্ত্রাসী রাসেল কয়েক মাস আগে ইয়াবা সেবন করে একই এলাকার এক যুবতী মেয়েকে জোরপূর্বক যৌন নির্যাতন করলে ওই মহিলা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে সে দীর্ঘদিন জেল কাটে। জেল থেকে বের হয়ে রাসেল আবারো এলাকায় বিভিন্ন রকমের অপরাধ করছে। 

গত ১৪ আগস্ট মাদকসেবন করে সে নিরীহ জেলেদের উপর হামলা করে। এর প্রতিবাদ করলে সন্ত্রাসী রাসেল এলাকার বাদশা নামের এক যুবককে এতে ক্ষিপ্ত রামদা হাতে নিয়ে ধাওয়া করে। সন্ত্রাসী রাসেলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান স্থানীয় এলাকাবাসী। 

স্থানীয় এলাকাবাসী ও জেলে সম্প্রদায় এলাকার চিহ্নিত মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী রাসেলকে গ্রেফতারপূর্বক শাস্তির দাবী জানিয়েছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলে সম্প্রদায়ের পক্ষে মো. খোরশেদ আলম, জেলে সর্দার বংশি জলদাস, সূর্যলাল জলদাশ, অর্জুন জলদাশ। এব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক বলেন, জেলে সম্প্রদায়ের অভিযোগের প্রেক্ষিতে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি