ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

গ্রেনেড হামলা নিহতদের স্মরণে সিরাজগঞ্জে আলোচনা সভা ও দোয়া 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৬, ২১ আগস্ট ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যা করে দলকে নিশ্চিহ্ন করাই ছিল ২১ আগস্টের গ্রেনেড হামলার মূল লক্ষ্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা দেশে না থাকায় ষড়যন্ত্রকারীদের অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই বারবার শেখ হাসিনাকে টার্গেট করা হচ্ছে।

শুক্রবার (২১ আগষ্ট) বিকেলে সিরাজগঞ্জ শহরের শহীদ এম.মনসুর আলী অডিটোরিয়ামে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস, ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের  আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে দলীয় নেতারা একথা বলেন। 

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবীবে মিল্লাত মুন্না এমপি, সহ-সভাপতি আলহাজ্ব এ্যাড. কে.এম হোসেন আলী হাসান, এ্যাড. বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, ইসহাক আলী, সাবেক সংরক্ষিত নারী সাংসদ সেলিনা বেগম স্বপ্না, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আনোয়ার পারভেজ লিমন প্রমুখ। মাহফিলে মোনাজাত পরিচালনা করেন সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা শহিদুল আলম। 

এসময় সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস ও ডাঃ মিল্লাত এমপি আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজনীতির ইতিহাসের রক্তাক্ত ও কলঙ্কিত অধ্যায়। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে যেভাবে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা করা হয়েছিল, ২১ আগস্টেও একই উদ্দেশ্য ছিল খুনি চক্রের। ওইদিন স্রষ্টার অশেষ রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। সেদিন যা ঘটেছিল তা বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে নৃশংস ও নিকৃষ্টতম অধ্যায়। সেই ভয়াবহ গ্রেনেড হামলার দেড় দশক পেরিয়ে গেলেও সেই বিকেলের রক্তের ক্ষত প্রতিটি মানুষের মনে এখনও দগদগে। 

এর আগে দিবসটি উপলক্ষ্যে ভোরে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো পতাকা উত্তোলন; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানসহ অন্যান্যদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দোয়া মাহফিল করা হয়। 
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি