ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

ভৈরবে বেড়েছে পরিবেশ দূষণ (ভিডিও)

ভৈরব প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৯, ৯ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৫:২০, ৯ সেপ্টেম্বর ২০২০

ভৈরবে রাস্তার পাশে ময়লা-আবজর্না ও কয়লার স্তূপে বেড়েছে পরিবেশ দূষণ। নানা রোগজীবাণু ছড়িয়ে পড়ায় হুমকির মুখে পড়েছে জনস্বাস্থ্য। দ্রুত এসব ময়লা আবর্জনা সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

ভৈরব পৌর শহরের ময়লা-আবজর্না ফেলা হচ্ছে শহর রক্ষা বাঁধের সড়কের পাশে। এছাড়া মাছের আড়ৎ সংলগ্ন পলতাকান্দা সেতুর পাশেও ফেলা হচ্ছে আবজর্না। রাখা হচ্ছে কয়লা। এতে করে নানা রোগ জীবাণু ছড়িয়ে পড়ার পাশাপাশি দুষিত হচ্ছে পরিবেশ। শ্বাসকষ্ট, নিউমোনিয়া, হাঁপানি ও চর্মরোগে আক্রান্ত হচ্ছে নানা বয়সী মানুষ।

ভুক্তভোগী এলাকাবাসীরা জানান, এতে স্কিন ডিজিজ থেকে শুরু করে শ্বাসকষ্ট, হাঁপানি সব ধরনের সমস্যায় আমরা ভুগছি। এখানে কয়লার পাহাড় পাশেই বিদ্যুতের ট্রান্সফরমার যে কোন সময়ে আগুন লেগে দুর্ঘটনা ঘটতে পারে। অন্য আরেকজন জানান, ছোট বাচ্চাসহ সমস্ত মানুষ এই কয়লার কারণে অসুস্থ হয়ে যাচ্ছি। এছাড়া বিভিন্ন ময়লা-আবর্জনা মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে।

পৌরসভার প্যানেল জানান, করোনা ভাইরাসের জন্য ময়লা আবর্জনা সরানো সম্ভব হচ্ছে না। 

ভৈরব প্যানেল মেয়র আলামিন জানান, এই ময়লাগুলো এক জায়গায় কেন্দ্রিভূত করে জনগণকে এই দুর্ভোগ থেকে মুক্তি দেওয়ার জন্য আমরা মিটিং করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো। 

দ্রুত ময়লা-আবর্জনা সরিয়ে শহর পরিচ্ছন্ন রাখার দাবি ভৈরববাসীর। 

ভিডিও-

 

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি