ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

শরণখোলার লোকালয়ে বাঘ, আতংকে মাইকিং

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৭, ৮ অক্টোবর ২০২০ | আপডেট: ১৮:৪৩, ৮ অক্টোবর ২০২০

সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের শরণখোলার পশ্চিম রাজাপুর গ্রামে বাঘের পায়ের ছাপ দেখা গেছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ভোরে রাজাপুর গ্রামের ধান ক্ষেত ও মাটির রাস্তায় বাঘের পায়ের ওই ছাপ দেখেছে এলাকাবাসী। পরে বিষয়টি নিয়ে আতংক ছড়িয়ে পড়লে এলাকাবাসীকে সতর্ক থাকতে মাইকিংও করা হয়েছে।

বিষয়টি নিয়ে পশ্চিম রাজাপুর গ্রামের ছগির আকন জানান, এমাদুল হাওলাদারের বাড়ীর পাশের ধান ক্ষেত ও মাটির সড়কে আমি বাঘের পায়ের ছাপ দেখেছি।
 
ধানসাগর ইউপি সদস্য পশ্চিম রাজাপুর গ্রামের তালুকদার হুমায়ূন করিম সুমন বলেন, পায়ের ছাপ দেখে আমরা ধারণা করছি- বন থেকে একটি রয়েল বেঙ্গল টাইগার পশ্চিম রাজাপুর গ্রামে প্রবেশ করেছে। বন থেকে গ্রামের ধান ক্ষেতের দিকে রাস্তায় বাঘের পায়ের ছাপ দেখা গেছে। গ্রামের মসজিদ থেকে মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক থাকতে বলা হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এনামুল হক জানান, ধান ক্ষেত ও মাটির সড়কে বাঘের পায়ের ছাপ দেখে আমরা নিশ্চিত হয়েছি যে- এলাকায় বাঘ প্রবেশ করেছিল। বনরক্ষী, ওয়াইল্ড টিম ও কমিউনিটি পেট্রোলিং টিমের সদস্যরা গ্রামের ধান ক্ষেত, বিভিন্ন ঝোপ-ঝাড় ও বাগানে তল্লাসী চালিয়েছে। তবে কোথাও বাঘ পাওয়া যায়নি। তারপরও আমরা সকলকে সচেতন থাকতে বলেছি। বাঘ দেখা গেলে তাকে না মেরে বন বিভাগের কর্মকর্তাদের খবর দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, ধারণা করছি- গত রাতের কোনও এক সময় বাঘটি লোকালয়ে প্রবেশ করে। পরে আবার নদী পার হয়ে বনে চলে এসেছে।

এনএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি