ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

ধর্ষণের প্রতিবাদে কিশোরগঞ্জ স্বেচ্ছাসেবী ফোরামের মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮, ৮ অক্টোবর ২০২০ | আপডেট: ১৯:৫৬, ৮ অক্টোবর ২০২০

সারাদেশে অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে কিশোরগঞ্জে জেলা স্বেচ্ছাসেবী ফোরামের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। মানববন্ধন শেষে ধর্ষকদের ফাঁসির দাবিতে মৌন মিছিল বের করেন অংশগ্রহণকারীরা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকাল ৩টায় শহরের আখড়া বাজার এলাকায় বিভিন্ন সংগঠনের সদস্যরা একত্রিত হয়ে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- রক্তদাতা সংগঠন বাঁধনের কেন্দ্রীয় পর্যবেক্ষক সজিব হোসাইন, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির শুভ্র বণিক, ব্লাড মেইটস অব কিশোরগঞ্জের আলভি আরাফাত ও আহফাজ হোসাইন আবির, বিডি ক্লিন কিশোরগঞ্জ-এর জেলা সমন্বয়ক এনামুল হক, তারুণ্যের রক্তদাতা সংগঠনের নাঈম ইসলাম সাগর, হাত্রাপাড়া সমাজ কল্যাণ সংস্থার মিজানুল হক, এসো পাশে দাঁড়াই সংগঠনের জোবায়ের আহমেদ, সূর্যোদয় সংগঠনের সাঈদ পাপ্পু ও মো. সিরাজুম মুনির, কুলিয়াচরের বশিরুজ্জামান অপু, তারুণ্যের আহ্বানের সুমন আচার্য্য।

এছাড়াও বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ ব্লাড ফাউন্ডেশনের নুসরাত মরিয়ম, কমপ্লেইন বক্স কিশোরগঞ্জের শাওন সাহা, বৃত্তের মোশারফ হোসেন রনি, মানবতার ছোঁয়ার আলফাজ উদ্দিন মিশু, রংধনু ব্লাড ডোনার ক্লাবের মো. সাগর, সৃজনের নিলয়, আশার আলো সংগঠনের মো. সিদ্দিক, মানবাধিকার সংগঠনের নীলা আক্তার, নানশ্রী ব্লাড ডোনার ক্লাবের কাওছার আহমেদ, এসো পাশে দাঁড়াই সংগঠনের জাহিদুল হক শরীফ, রক্ত কণিকার মো. শামীম, লাইফ সেভিং ব্লাড ডোনার ক্লাবের মো. সজিব। 

ধর্ষণবিরোধী এই মানববন্ধনের সমন্বয়ক ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ জেলার যুব প্রধান হোসাইন মো. প্রদীপ। 

বক্তারা বলেন-  নারী নির্যাতন ও ধর্ষণকারীকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। নারী ও শিশু নির্যাতন, ধর্ষণসহ নারীর প্রতি সব ধরনের নির্যাতন ও সহিংসতা বন্ধে গণসচেতনতা কার্যক্রমকে গতিশীল করতে হবে। নারীর অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে অগ্রাধিকার ভিত্তিক কাজের সুযোগ দিতে হবে। নারী নির্যাতন, হত্যা, সন্ত্রাস, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধে সম্পৃক্ত কর্মীদের চিহ্নিত করে রাজনৈতিক দল থেকে বহিষ্কার করতে হবে।

সকল পর্যায়ের শিক্ষা কার্যক্রমে ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ এবং নৈতিক শিক্ষা প্রদানের দাবি জানান তারা। এছাড়া সাম্প্রতিক সময়ে সারা দেশে যারা নিহত, ধর্ষিত ও যৌন নির্যাতনের শিকার হয়েছে সেসব নারী ও অসহায় শিশুদের পারিবারিক নিরাপত্তা নিশ্চিত করে তাদেরকে আইনী ও আর্থিক সহযোগিতা প্রদানের দাবি জানান বক্তারা।

টিআই/এনএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি