ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

মেডিকেলে চান্স পেয়ে জমজের চমক, দুশ্চিন্তায় বাবা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ৭ এপ্রিল ২০২১ | আপডেট: ০৯:৫১, ৭ এপ্রিল ২০২১

বাবার সঙ্গে জমজ দুই ভাই

বাবার সঙ্গে জমজ দুই ভাই

মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কুমিল্লা জেলার অটোরিকশা চালক বাবার জমজ দুই ছেলে। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন জমজ সহোদর আরিফ ও শরীফ। তাদের এ খুশির সংবাদ শুনে পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজনসহ জেলা ও উপজেলার চিকিৎসক সমাজের সকলেই আনন্দিত।

মেধাবী এ জমজ ভাইদের বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার মানরা গ্রামে। তাদের বাবার নাম বিল্লাল হোসেন। পেশায় তিনি সিএনজিচালিত অটোরিকশা চালক। তার জমজ দুই ছেলে আরিফুল ইসলাম ও শরিফুল ইসলাম মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তাদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। তাদের অভিনন্দন জানাতে বাড়িতে ছুটে গিয়েছেন অনেকেই।

জানা গেছে, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায় আরিফ ও শরিফ। এলাকাবাসীর সহযোগিতায় উচ্চ মাধ্যমিকে ভর্তি হয় কুমিল্লা সরকারি সিটি কলেজে। সেখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পায় এ জমজ। ছেলেদের এমন সফলতায় মা-বাবা যারপরনাই খুশি। বাকি দুই ভাই-বোনের মধ্যে সাইফুল ইসলাম মাদরাসায় এবং আমেনা আক্তার প্রাইমারি স্কুলে পড়ে।

এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া আরিফ ও শরিফ জানান, আরিফ দেশের মধ্যে ৮২২তম হয়ে ময়মনসিংহ মেডিকেলে আর শরিফ ১১৮৬তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তারা চিকিৎসক হয়ে সাধারণ মানুষের সেবা করতে চান। বাবার পরিশ্রম, মায়ের যত্ন আর শিক্ষকদের সহযোগিতা তাদের লেখাপড়ার সাহস যুগিয়েছে। তারা সবার দোয়া প্রার্থী। 

বাবা বিল্লাল হোসেন জানান, তিনি সিএনজিচালিত অটোরিকশা চালিয়ে কষ্ট করে এ পর্যন্ত ছেলেদের এগিয়ে যেতে সহায়তা করছেন। তবে এখন ছেলেদের ভর্তিসহ লেখা-পড়ার খরচ নিয়ে তিনি চিন্তায় রয়েছেন বলে জানিয়েছেন। -বাসস।

এনএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি