ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে লকডাউন মানছে না কেউ

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৮, ২৩ জুন ২০২১

মাদারীপুরে জনসাধারণের মধ্যে লকডাউন মানার তেমন কোন আগ্রহী দেখা যায়নি। দ্বিতীয় দিনেও স্বাভাবিকভাবেই চলছে সবকিছু। স্বাস্থ্যবিধি না মেনেই ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান, ইজিবাইক, নসিমন, প্রাইভেটকার, মাইক্রোবাস যাত্রী নিয়ে চলাচল করছে। তবে যাত্রীবাহী বাস, লঞ্চ, স্পীডবোট বন্ধ রয়েছে। 

বুধবার (২৩ জুন) সকালে জরুরি সেবার যানবাহন নিয়ে বাংলারবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল করতে দেখা গেছে। তবে বাজারগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এছাড়া লকডাউন বাস্তবায়নে মাঠে দেখা যায়নি প্রশাসনের কাউকেই।

মন্ত্রী পরিষদ বিভাগ থেকে ২২ জুন থেকে আগামী ৩০ জুন পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। কিন্তু বাজারে দোকানগুলো যেমন গাদাগাদি করে বসেছে তেমনি ক্রেতারাও ভীড় করে কেনাকাটা করছে। এতে লঙ্ঘিত হচ্ছে স্বাস্থ্যবিধি। 

এ রিপোর্ট করা পর্যন্ত লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাউকেই রাস্তা বা বাজারগুলোতে দেখা যায়নি। মাইক্রোবাস, প্রাইভেটকার ও মাহেন্দ্রাতে ভেঙ্গে ভেঙ্গে যাত্রীদের ঢাকাসহ বিভিন্ন জেলায় যাতায়াত করতে দেখা গেছে। এছাড়া বিআরটিসির দূরপাল্লার একটি বাস দিনাজপুর থেকে বরিশালের উদ্দেশ্যে চলাচল করতে দেখা গেছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে ৮১টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৪০.৭৪ শতাংশ। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ২ হাজার ৫শ’ ৬৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ২শ’ ৭৯ জন। 

বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২শ’ ৫৭ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে ২ জন এবং বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি