ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

নাটোরে ফের ২৫ কাঠা জমির পটল গাছ কেটে দিল দুর্বৃত্তরা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৪, ২৯ জুন ২০২১ | আপডেট: ১৫:৩৬, ২৯ জুন ২০২১

নাটোরে বাগাতিপাড়ায় তিন কৃষকের ২৫ কাঠা জমির পটল গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। একই এলাকায় পর পর তিন রাতের ব্যবধানে পটলের ক্ষেত বিনষ্ট করায় আতংকিত হয়ে পড়েছেন স্থানীয় কৃষকরা।

সোমবার (২৮ জুন) রাতে উপজেলার রহিমপুর পশ্চিমপাড়া এলাকায় পটল গাছ কাটার ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত চাষিদের দাবি, এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে তাদের। 

এর আগে গত শুক্রবার রাতে একই গ্রামের মৃত সরাফত মোল্লার ছেলে আব্দুল মতিন মোল্লার ১০ কাঠা জমির চাষকৃত পটলের গাছ কেটে বিনষ্ট করে দুর্বৃত্তরা। এব্যাপারে কৃষক মতিন বাগাতিপাড়া থানায় একটি লিখিত অভিযোগও করেন।

এলাকাবাসী জানায়, সোমবার রাতে শত্রুতাবশত উপজেলার জামনগর ইউনিয়নের রহিমানপুর মোল্লাপাড়া গ্রামের নওশাদ আলীর ১৫ কাঠা, মনিরুল ইসলামের ৫ কাঠা ও লালনের ৫ কাঠা পাশাপাশি জমিতে মাচায় চাষকৃত পটোল গাছের গোড়া থেকে কে বা কারা কেটে দিয়েছে। মাচা জুড়ে ফুল-ফলে ভরা ছিল গাছগুলো। এতে তিনজন কৃষকের আনুমানিক আড়াই থেকে তিন লাখ টাকা ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে জমিতে পটল উঠানোর কথা ছিল। তাই তারা সকালে জমিতে পটল তুলতে গিয়ে জমির সব গাছের গোড়া কাটা দেখতে পায়। এসময় আমার চাচা লালনের পাশের জমিতে গিয়ে তার জমিতেও একই অবস্থা দেখি। এরপর নওশাদের জমিতেও সব গাছ কাটা দেখা যায়। বিষয়টি বাগাতিপাড়া থানাকে অবহিত করা হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, একই রাতে তিনজনের জমির পটলের গাছ কাটার ব্যাপারে ওই তিনজন কৃষক থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি