ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

আমের ন্যায্য মূ্ল্য নির্ধারণের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০৬, ৩০ জুন ২০২১ | আপডেট: ১৯:০৮, ৩০ জুন ২০২১

আমের ন্যায্য মূল্য নির্ধারণ, আমের বাজারজাতকরণ ও লক ডাউনে জেলার বাইরে আম পৌঁছাতে আইন শৃঙ্খলা বাহীনির সহযোগিতাসহ ৬ দফা দাবিতে মানববন্ধন ও স্মরাকলিপি প্রদান করেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আম চাষী ও বাগান মালিকরা।

বুধবার দুপুরে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে দুই শতাধিক আম চাষী ও বাগান মালিক ছাড়াও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।  

মানববন্ধন চলাকালে পীরগঞ্জ উপজেলার আমবাগান সমিতির সভাপতি আবু জাহিদ জুয়েলের সভাপতিত্বে বক্তব দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আখতারুল ইসলাম, পৌর মেয়র একরামুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, আমবাগান সমিতির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ আরো অনেবে। 

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, পীরগঞ্জে প্রায় ৩০হাজার বিঘা জমিতে আম উৎপাদন হয়েছে। এই আম চাষে ৩ লক্ষাধিক শ্রমিক জড়িত। দৈনিক কাঁচা-পাকা আমের বাজার স্থাপনসহ ফল সংরক্ষণাগার ও ফর প্রক্রিয়াজকতকারী প্রতিষ্ঠান নির্মাণ করা না হয় এবং সঠিকভাবে আম বাজারজাত ও ন্যায্য মূল্য পাওয়া না যায় শুধু এই উপজেলাতেই কোটি টাকার চেয়েও অনেক বেশি ক্ষতিগ্রস্ত হবে আম চাষী ও ব্যবসায়ীরা। 

মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত আমচাষীরা সরকারি সুযোগ সুবিধা পাওয়ার দাবি জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম তাদের দাবিপুরণের আশ্বাস দেন। 

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে মোট ৫ হাজার ৪শ’ ৪৭ হেক্টর জমিতে আম চাষ হয়ে উৎপাদন হয়েছে ৭৫ হাজার মেট্রিকটন।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি