ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

নতুন ব্রিজ দেখতে গিয়ে জরিমানা গুণলেন ৫৭ জন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৪, ৩১ জুলাই ২০২১ | আপডেট: ১৪:২৬, ৩১ জুলাই ২০২১

সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ অমান্য করে নতুন ব্রিজ দেখতে এসে জরিমানা গুণতে হয়েছে ৫৭ জনকে। শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যায় চুয়াডাঙ্গা শহরের মাথাভাঙ্গা ব্রিজে অবস্থানকালে তাদেরকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় তাদের কাছ থেকে ১৬ হাজার ৬০০ টাকা আদায় করা হয়েছে। এছাড়া এদিন পুরো জেলায় অভিযান চালিয়ে মোট ১৫৯ জনকে জরিমানা করেন কয়েকটি ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের বড়বাজার-দৌলতদিয়ার মাঝে মাথাভাঙ্গা নদীর ওপর নির্মিত নতুন ব্রিজে প্রতিদিন শত শত মানুষের আগমণ ঘটে। সেখানে ব্রিজ দেখার অজুহাতে ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দেন তারা। এমন খবরে ওই ব্রিজে অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় মোট ৫৭ জনকে আইনের আওতায় আনা হয়। 

এর মধ্যে মাস্ক না পরার দায়ে ১২ জনকে ৫শ’ টাকা করে ও নির্দেশনা অমান্য করে বাইরে ঘুরতে বের হওয়ার দায়ে আরও ৪৩ জনকে ২শ’ টাকা করে জরিমানা করা হয়। তাদের কাছ থেকে মোট ১৬ হাজার ৬শ’ টাকা আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকির হোসেন জানান, কঠোর বিধিনিষেধের মধ্যেও তারা নানান অজুহাতে বাইরে ঘুরতে বের হয়েছে। অনেকে ঘুরতে আসা, অনেকে আবার নতুন ব্রিজ দেখতে আসার অজুহাত দেখিয়েছেন। এজন্য তাদের এ অর্থদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে, জেলা প্রশাসনের আরেকটি সূত্র জানিয়েছে, বিধি-নিষেধ বাস্তবায়নে শুক্রবার দিনভর জেলার চারটি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ৮টি দল। এসময় ৭৭টি মামলায় ১৫৯ জনকে ৪০ হাজার ৪৪০ টাকা জরিমানা করা হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি