ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

জলসীমায় অনুপ্রবেশ: ১৩ ভারতীয় জেলে আটক

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৫, ৮ আগস্ট ২০২১ | আপডেট: ২০:৫৭, ৮ আগস্ট ২০২১

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ আহরণের সময় একটি ভারতীয় ফিশিং ট্রলারসহ সে দেশের ১৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটের সময় সমুদ্রে টহলে থাকা কোস্ট গার্ডের জাহাজ “সিজিএস সোনার বাংলা” ভারতীয় ওই ট্রলারটিকে আটক করে। ভারতের জেলেরা

এসময় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করছিলো বলে কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) মিডিয়া কর্মকর্তা লে: কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মনিটের দিকে সমুদ্রে টহলরত কোস্ট গার্ডের জাহাজ সোনার বাংলা বাংলাদেশ জলসীমায় একটি বিদেশী ট্রলারকে অবৈধভাবে মাছ ধরতে দেখেন। এসময় ট্রলারটি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলরত জাহাজটি তাদেরকে ধাওয়া করে আটক করে। মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে বাংলাদেশের জলসীমা থেকে ভারতীয় ওই ট্রলারসহ ১৩ জেলেকে আটক করা হয়।

জব্দকৃত ট্রলার ও আটক ১৩ ভারতীয় জেলেকে রবিবার (৮ জুলাই বিকেল ৪টায় মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

কোস্ট গার্ড জানায় তাদের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষায় সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি। 
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি