ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

রামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৩, ২৪ আগস্ট ২০২১ | আপডেট: ১১:৪৮, ২৪ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনায় পজিটিভ শনাক্ত এবং পাঁচজন মারা যান উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী। 

মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের তিনজন ও পাবনার একজন। যাদের মধ্যে তিনজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৩ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২২১ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১০৮ জন করোনায় পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন ৩০ জন।

হাসপাতাল পরিচালক জানান, সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৩৮টি নমুনা পরীক্ষায় ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক শূন্য ৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৫ দশমিক ১৩ শতাংশ। যা আগের দিন রোববার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ। এর আগে গত শনিবার রাজশাহীতে করোনা সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ১৯ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি