ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

সিলেটের প্রকৃতিতে প্রাণের ছোঁয়া (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৯, ৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৩:৪০, ৮ সেপ্টেম্বর ২০২১

দীর্ঘ লকডাউনে পূর্ণ রুপে ফিরেছে প্রকৃতি। যেনো খেলায় মেতেছে মেঘ, পাহাড় আর স্বচ্ছ জল। তারই রুপ আস্বাদনে, সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় করছেন প্রকৃতিপ্রেমীরা।

শহর থেকে ৩০ কিলোমিটার উত্তর দিকে এগুলেই, কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের সাদা পাথর পর্যটন এলাকা। যেখানে মেঘের সাথে সারি সারি পাহাড়ের মিতালী। সেইসাথে পাহাড় বেয়ে নেমে আসা স্বচ্ছ জলের ঢেউ আর স্রোতের সৌন্দর্য্য আকৃষ্ট করে পর্যটকদের। পাহাড়ের পাদদেশেই রয়েছে সাদা পাথরের মেলা। 

বেড়াতে আসা পর্যটকরা বলছেন, একসাথে মেঘ, পাহাড়, ঝরনা এবং সাদা পাথরের সৌন্দর্য্যে মুগ্ধ তারা। দীর্ঘদিন ঘরবন্দী থাকার ক্লান্তি কেটেছে এখানে এসেই। 

করোনার সংক্রমণ এড়াতে পর্যটন এলাকায় সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে, বিশেষ নির্দেশ রয়েছে প্রশাসনের পক্ষ থেকে। সিলেট ট্যুরিস্ট পুলিশের ওসি মো. আক্তার হোসেন জানান, পর্যটকদের নিরাপত্তা দিতে সদা প্রস্তুত আছেন তারা। 

ভোলাগঞ্জের সাদা পাথর পর্যটন এলাকায় প্রতিদিন ২ থেকে ৩ হাজার দর্শনার্থী আসছেন এখন, ছুটির দিনগুলোতে যা বেড়ে হচ্ছে প্রায় ১০ হাজার। 

এদিকে, নতুন পিকনিক স্পট সাদা পাথরে বিশ্রামাগার, টয়লেট সহ অন্যান্য সুবিধাদি না থাকার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে পর্যটকদের। পর্যটকসহ স্থানীয়দের দাবি, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত এসব সুবিধা বাড়ানো হোক। 
দেখুন ভিডিও :

এসবি/এসএ/
  


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি