ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহের দায়ে ইউপি চেয়ারম্যানসহ আটক-৯

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৪২, ২১ অক্টোবর ২০২১

ঠাকুরগাঁওয়ে বরের অভিযোগে বাল্যবিবাহ দেওয়ার সাথে জড়িত থাকার অপরাধে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কাজী ও স্থানীয় সাংবাদিকসহ ৯ জন আটক হয়েছে। বৃহস্পতিবার ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান -এর আদেশে তাদের কারাগারে পাঠানো হয়।

অভিযুক্ত বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নে চেয়ারম্যান আব্দুস সালাম, নিকাহ কাজী আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালামসহ ৯ জন বৃহস্পতিবার দুপুরে জামিন নিতে আদালতে  হাজীর হলে আদালতের বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া একজন পলাতক থাকায় আদালত তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা যায়, সম্প্রতি একটি শালিসের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলা চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের নাবালিকা মেয়ের সাথে একই গ্রামের মিজানুরের (২৬) বিয়ে হয়।

পরে বর মিজানুর জোরপূর্বক নাবালিকা এক মেয়ের সঙ্গে তাকে বিয়ে দেওয়া হয়েছে বলে ঠাকুরগাঁও আদালতে ৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 

মিজানুর জানায়, অন্যায়ভাবে একটি বিচার শালিসের নামে তাকে নাবালিকা ওই মেয়ের সঙ্গে বিয়ে দেওয়া হয়েছে। তাই এই বিষয়ে সে আদালতের কাছে সঠিক বিচার দাবি করে।

এদিকে পুরো বিষয়টিকে রহস্যজনক বলে এর সঠিক তদন্ত দাবি করেছেন আসামির স্বজনরা। তাদের দাবি. যে মেয়েটিকে নাবালিকা বলা হচ্ছে, সে মেয়ের এটি দ্বিতীয় বিয়ে। আগেই মেয়েটির আরো একটি বিয়ে হয়েছিল তা সে মেয়ে নাবালিকা নয়।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি