ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিএসএফের বিরুদ্ধে কৃষক নির্যাতনের অভিযোগ 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:২৬, ২ নভেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নে কাঁঠালডাঙ্গী সীমান্তে রুহুল আমিন (৩৭) নামে বাংলাদেশি এক কৃষককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফসদস্য পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রুহল আমিন ধর্মগড় ইউনিয়নের ভদ্রেশ্বরী ভেলাপুকুর গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে।  

মঙ্গলবার বিকালে ঠাকুরগাঁও শহরের ক্লিনিকে চিকিৎসাধীন রুহুল আমিন বলেন, তাঁর পুরো শরীরে প্রচণ্ডভাবে প্রচুর আঘাত করায় তার পুরো শরীরে কালো কালো দাগ হয়ে গেছে এবং তার সুস্থ হতে বেশ সময় লাগবে বলে জানিয়েছেন চিকিৎসক।”
 
রুহুল আমিন জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে তিনি কাঁঠালডাঙ্গী সীমান্তের ৩৭৪/১ এস পিলার এলাকার বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে কুলিক নদীর ধারে দুটি মহিষ দিয়ে তার জমি চাষ করছিলেন। এসময় সাদা পোশাকধারী দুই ব্যক্তি তার কাছে গিয়ে কেন চাষ করছে বলে জিজ্ঞেস করে। এক পর্যায়ে তারা রুহুলের গলায় ছোরা ঠেকিয়ে ভারতের কাঁটাতারের বেড়ার কাছে বটগাছের তলায় নিয়ে যায় এবং সেখানে তিনজন পোশাকধারী বিএসএফ সদস্যসহ মোট পাঁচজন লাঠি দিয়ে তাকে প্রায় ১৫ মিনিট ধরে বেধড়ক মারধর করে। 

এসময় সীমান্তের কাছে বাংলাদেশিদের ভিড় দেখে বিএসএফ সদস্যরা ভবিষ্যতে ভারতের সীমান্তের ভেতরে কেউ গেলে তাকে গুলি করে মেরে ফেলা হবে বলে জানায়। বেলা দেড়টার দিকে বিএসএফ সদস্যরা তাকে ছেড়ে দেয় বলে জানায় রুহুল। পরে তিনি এবিষয়ে বিজিবি'র জগদল বিওপির সদস্যদের কাছে অভিযোগ দিয়ে চিকিৎসা নিতে শহরে আসেন।

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক এসএম মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহবান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি