ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

দৌলতদিয়ায় ফেরি সংকটে মহাসড়কে যানজট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৪, ৫ নভেম্বর ২০২১

গত তিন দিন ধরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যান্ত্রিক ত্রুটির কারণে চারটি ফেরি বিকল হয়ে পড়েছে। যা মেরামতের জন্য রাখা হয়েছে পাটুরিয়ার ভাসমান কারখানায়। ফলে ফেরির সংখ্যা কমে যাওয়ায় তৈরী হচ্ছে যানজট। 

সূত্রে জানা গেছে, দুটি রোরো ও দুটি ইউটিলিটি সহ চারটি ফেরি যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। এতে কমেগেছে ফেরি সংখ্যা। গত বুধবার এ ফেরিগুলো ত্রুটি দেখা দিলে মেরামতের জন্যে পাঠানো হয়। ১৯টি ফেরির স্থলে বর্তমানে ফেরি চলাচল করছে ১৫টি। 

এদিকে শুক্রবার সাপ্তাহিক ছুটি তারউপর পরিবহন ধর্মঘট চলছে, কিন্তু তারপরেও যানবাহনের চাপ বেড়েছে। শিমুলিয়া নৌরুটে পার হতে না পেরে দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে পার হতে আসা অতিরিক্ত যানবাহনের চাপ পরেছে। এ কারণে শুক্রবার দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারী ও গোয়ালন্দমোড় মহাসড়কের ৮ কিলোমিটার অংশে ৮ থেকে ৯শ’ যানবাহন ফেরি পারের অপেক্ষায় আটকা পরেছে। এতে দুর্ভোগে পরেছে এ নৌরুট দিয়ে পারাপার হতে আসা যানবাহন।

বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী ঘাট ব্যাবস্থাপক মো. মজিবুর রহমান মোল্লা জানান, দুটি রোরো ফেরি ও দুটি ইউটিলিটি ফেরি যান্ত্রিক ত্রুটির কভাপন ফযালরল হওয়ায় ভাসমান কারখানায় মেরামত করার জন্যে পাঠানো হয়েছে। এ কারণে তিনদিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংখ্যা কমেছে। এদিকে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় যানজট বেশি রয়েছে। তবে বর্তমানে ১৫টি ফেরি সচল রয়েছে। মেরামতের কাজ শেষ হলে ফেরির সংখ্যা বাড়বে, এতে যানজটও কমবে।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি