ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

বেগমগঞ্জের ১৪ ইউনিয়নে চলছে ভোট, সর্তক অবস্থানে প্রশাসন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৬, ১১ নভেম্বর ২০২১ | আপডেট: ০৯:০২, ১১ নভেম্বর ২০২১

ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের লাইন

ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের লাইন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রার্থী না থাকলেও একক স্বতন্ত্রে মাঠে আছে বিএনপি, আর আওয়ামী লীগের নৌকার বিরুদ্ধে প্রত্যেক ইউনিয়নে একাধিক বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়িতো আছেই। ইতিমধ্যে ১৩২টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সতর্ক অবস্থান নিয়েছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। উপজেলার নরোত্তমপুর ও বেগমগঞ্জ ইউনিয়নে ইভিএমে এবং বাকি ১২টি ইউপিতে ব্যালট পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।
 
৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১লাখ ৫২ হাজার ৩৪৮ জন নারী ও ১ লাখ ৭১ হাজার ৮৩১ জন পুরুষসহ মোট ৩ লাখ ২৪ হাজার ১৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন অফিসের তথ্যমতে, উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে জিরতলী ইউনিয়ন ছাড়া বাকি ১৪টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। যার মধ্যে আলাইয়পুর ইউপিতে ৪ জন, দূর্গাপুর ৫ জন, গোপালপুর ৬ জন, আমান উল্যাপুর ৭ জন, রাজগঞ্জ ৩ জন, ছয়ানি ৪ জন, শরীফুর ৭ জন, বেগমগঞ্জ ৪ জন, একলাশপুর ৪ জন, হাজীপুর ৩ জন, কাদিরপুর ৩ জন, নরোত্তমপুর ৬ জন, রসুলপুর ৫ জন ও কুতুবপুর ইউনিয়নে ৫ জনসহ মোট ৬৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে একজন এসআই, ৪ জন কনস্টেবল, অস্ত্রসহ ১ জন আনসার, ১ জন এপিসি, অস্ত্রছাড়া ৮ জন পুরুষ ও ৭ জন মহিল আনসার দায়িত্বে রয়েছেন। 

প্রতিটি ইউনিয়নে ৩টি মোবাইল টিম, ১টি স্ট্রাইকিং টিম, অতি ঝুঁকিপূর্ণ ৭টি ইউনিয়নের জন্য স্পেশাল ৭টি স্ট্রাইকিং টিম, ডিবি পুলিশ, সাদা পোষাকের গোয়েন্দা ৭ প্লাটুন বিজিবি, র‌্যাব, ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে নিয়োজিত আছেন। 

১৪টি ইউনিয়নে মোট ১৩২টি ভোট কেন্দ্র রয়েছে। যার মধ্যে নরোত্তমপুর ও বেগমগঞ্জ ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।

জানা গেছে, ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে না নামলেও কয়েকটি ইউনিয়নে একক প্রার্থী হিসেবে স্বতন্ত্র ভোট করছে বিএনপি। আর নৌকা প্রতীকের বিপরিতে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রত্যেক ইউনিয়নে একাধিক করে প্রার্থী রয়েছে আওয়ামী লীগের। এতে সংঘাত-সংঘর্ষ আর সহিংতার শংকায় আতংকে সাধারণ ভোটাররা। মাঠের অবস্থা যাই হোক, নির্বাচিত হওয়ার আশা সব প্রার্থীরই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রাহাত তানভির চৌধুরী বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশন থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, প্রতিটি ভোট কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে। উপজেলাকে ৩টি সেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিটি সেক্টরে ১ জন পুলিশ পরিদর্শক নেতৃত্ব দিচ্ছেন।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি